|

এক রাতে তিন স্থানে বোমা বিস্ফোরণ ও রাস্তা কেটে যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০১৮

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল) প্রতিনিধিঃ

বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া, সরিকল ও খাঞ্জাপুর ইউনিয়নের তিনটি স্থানে শুক্রবার গভীর রাতে ১৫/২০টি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে অজ্ঞাতনামা দুবৃর্ত্তরা। ঘটনার সময় বিএনপি ও ধানের শীষের পক্ষে বিভিন্ন শ্লোগান দেয় বলে এলাকাবাসি জানান। এ ঘটনায় মামলা দায়েরেয় হয়েছে।

স্থানীয় লোকজন, এলাকাবাসি ও পুলিশ জানান, শুক্রবার রাত আনুমানিক ১১টার দিকে গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন যুবদলের সাবেক সাধারন সম্পাদক সজল সরকারের বাড়ির সন্নিকটে মাহিলাড়া নলচিড়া সড়কের পাশে ৭/৮টি বোমার বিস্ফোরণ ঘটনায় কে বা কারা।

এ সময় তারা সড়কের লালপোল এলাকায় সড়ক কেটে ফেলে। একই রাতে আনুমানিক দেড়টার দিকে সরিকল ইউনিয়নের হোসনাবাদ ষ্টিমারঘাট চকিদার বাড়ির সন্নিকটে ব্রিজের কাছে ৫/৭াট বোমা ও কয়েক রাউ- ফাকা গুলি ছুরে অজ্ঞাতনামা দূর্বৃত্তরা। এ সময় গৌরনদী হোসনাবাদ সড়কের ষ্টিমারঘাট চকিদার বাড়ি এলাকায় রাস্তা কেটে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেয়। একই রাত সাড়ে সাড়ে ১২টার দিকে খাঞ্জাপুর ইউনিয়নের মেদাকুল গ্রামের দ্বীনবন্ধু সাহার বাড়ির কাছে দীঘির পাড় নামক এলাকায় ৫/৭টি বোমার বিস্ফোরন ঘটে।

এ সময় অজ্ঞাতনামা ব্যক্তিরা ইল্লা হইতে দোনারকান্দি সড়কের দীঘির পাড় সড়ক কেটে বিচ্ছিন্ন করা হয়। উপজেলার সরকিল ইউনিয়নের উত্তর হোসনাবাদ গ্রামবাসি জানান, শুক্রবার দিবাগত গভীর রাতে কে বা কারা গৌরনদী হোসনাবাদ সড়কের ষ্টিমারঘাট চকিদার বাড়ি এলাকায় রাস্তা কেটে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেয়। গৃহবধূ রিনা বেগম বলেন, রাস্তায় বেশ কিছু লোকজনের কথাবার্তা শব্দ পেয়ে ঘরের দরজা খুলে বের হতে চেষ্টা করলে একটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে ঘর থেকে বের হতে নিষেধ করে নানান ভয়ভীতি দেখান।

মাহিলাড়া এলাকার ব্যবসায়ী, শিক্ষকসহ কমপক্ষে ৫জন জানান, রাতে পর পর বোমার শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে উঠে। এ সময় গ্রামের মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়। খাঞ্জাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও খাঞ্জাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আকন সিদ্দিকুর রহমান বলেন, শনিবার সকালে হাটতে বের হলে রাস্তাকাটা দেখতে পাই। রাতে কে বা কারা, কি উদ্দেশ্যে রাস্তা কেটেছে তা বুঝে উঠতে পারিনি।

তিনটি স্থানে বোমা হামলা ও রাস্তা কাটার কথা স্বীকার করে গৌরনদী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মাহাবুবুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছে। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ৭টা) কোন মামলা হয়নি। তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দেখা হয়েছে: 681
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪