|

এমপিকে গণসংবর্ধনা দিতে প্রখর রোদে রাস্তায় দাঁড়িয়ে শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ১২:১৭ পূর্বাহ্ন | নভেম্বর ০১, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর তানোর পৌর সদরে অবস্থিত ঐতিহ্যবাহী আব্দুল করিম সরকার কলেজকে সরকারী করণ করায় স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরীকে গণসংবর্ধনা দিতে প্রায় দুই ঘণ্টার অধিক সময় ধরে প্রখর রোদে শিক্ষার্থীদের রাস্তায় দাড় করিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

প্রখর রোদে দীর্ঘক্ষন দাড় করিয়ে রাখার জন্য অনেকে অসুস্থ হয়ে পড়েন বলেও প্রচার হয়। গত মঙ্গলবার সকাল ৯টা থেকে প্রায় সাড়ে ১১টা পর্যন্ত গোল্লাপাড়া ফুটবল মাঠের রাস্তার শিক্ষার্থী দাড় করানোর ঘটনা ঘটে ।

পরে সাংসদ আসলে ওই সব শিক্ষার্থী নিয়ে গোল্লাপাড়া থেকে বিশাল সোভা যাত্রা বের করা হয়। সোভা যাত্রার কারনে রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি । সোভা যাত্রাটি উপজেলা পরিষদ হয়ে কলেজ চত্বরে গিয়ে শেষ হয়। সোভা যাত্রায় অংশ না নেয়া কয়েক জন ছাত্রী জানান সকাল ৯টার সময় আমাদেরকে গোল্লাপাড়া ফুটবল মাঠের রাস্তায় দাড় করিয়ে রাখা হয় ।

মঙ্গলবার সকাল থেকে প্রখর রোদের তাপ ছিল । আমরা বলেছিলাম এমপি স্যার আসার সাথে সাথে আমরা সোভা যাত্রায় অংশ নিব । কিন্তু কোন ভাবেই আমাদের কথা শুনেননি অধ্যাক্ষ স্যার। রোদে দীর্ঘক্ষন দাড় করিয়ে রাখার জন্য অনেকে অসুস্থ হয়ে সোভাযাত্রায় অংশ নেয়নি ।

জানা গেছে শিক্ষা আইনে স্পষ্ট উল্লেখ কোন ব্যাক্তির কারনে কোন ভাবেই রাস্তায় শিক্ষার্থীদের দাড় করানো যাবেনা । কিন্তু শিক্ষা আইন কে অমান্য করে উপজেলা প্রশাসন এবং কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের রোদের মধ্যে রাস্তায় দাড় করিয়ে রাখে। এক শিক্ষক জানান দীর্ঘক্ষণ শিক্ষার্থীদের দাড় করিয়ে রাখার কারনে উপজেলা পর্যায়ের এক নেতা কলেজ অধ্যাক্ষ হাবিবুর রহমানকে প্রচণ্ড বকাবকি করেন । মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলামকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হলে তিনি জানান এমন ঘটনা ঘটে থাকলে এটি শিক্ষা আইনের পরিপন্থী।

পরে দুপুরের দিকে কলেজ চত্বরে সরকারী আব্দুল করিম কলেজ জাতীয় করণ(জি,ও)এর প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাংসদ ওমর ফারুক চৌধুরীকে ধন্যবাদ জ্ঞাপন এবং এমপি মহোদয়কে গণ সংবর্ধনার আয়োজন করেন কলেজ কর্তৃপক্ষ । এতে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মোঃ গোলাম রাব্বীর সভাপতিত্বে প্রধান অথিতির বক্তব্য রাখেন সাংসদ ওমর ফারুক চৌধুরী ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যাক্ষ হাবিবুর রহমান মিয়া , বিশেষ অথিতির বক্তব্য রাখেন সিনিয়র আওয়ামীলীগ নেতা অধ্যাপক লুৎফর রহমান , উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন , থানার ওসি রেজাউল ইসলাম।

কলেজের প্রভাষক আবুল কালাম আজাদের পরিচালনায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন অবশর প্রাপ্ত প্রভাষক আব্দুস সালাম স্কুল শিক্ষক আরজান আলী পারভেজ, অবশর প্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক , কামারগা ইউপির চেয়ারম্যান মুসলেম উদ্দিন প্রামানিক , তালন্দ ইউপির চেয়ারম্যান আবুল কাশেম প্রমুখ।

দেখা হয়েছে: 557
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪