|

এমপি বাবেল গোলন্দাজকে হত্যার চেষ্টায় মরিয়া প্রতিপক্ষ মহল

প্রকাশিতঃ ১১:২৪ অপরাহ্ন | মে ৩০, ২০১৮

এমপি বাবেল গোলন্দাজকে হত্যার চেষ্টায় মরিয়া প্রতিপক্ষ মহল

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

উন্নয়ন আগ্রযাত্রায় এগিয়ে যাওয়া জনপদ গফরগাঁওয়ের জনপ্রিয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলকে হত্যার চেষ্টা করেছে প্রতিপক্ষ মহল। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় কোন্দল রীতিমতো ভয়াবহ আকার ধারণ করেছে ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনে।

বদলে যাওয়া গফরগাঁওয়ের সাংসদ ফাহমি গোলন্দাজ বাবেলের জনপ্রিয়তার সাথে কুলিয়ে উঠতে না পেরে তাকে সহ তার কাছের আরও চারজনকে হত্যার পরিকল্পনা করেছে তার রাজনৈতিক প্রতিপ মহল ।

সম্প্রতি চারজনের উপর পৃথকভাবে স্থানীয় পিডাব্লিউডি বাংলো ও ফিশারি প্রোজেক্টের কাছে দুইবার হামলা করা হলেও ব্যর্থ হয় সন্ত্রাসীরা। গোপনসূত্রে জানা যায় এই কিলিং মিশনে পুরান ঢাকার ভাড়াটে খুনী বোমা বাবু ও তার দুই সহযোগী নিযুক্ত হয়েছে। ভাড়াটে এই খুনিদের ভাড়া করেছে গফরগাঁওয়ের একটি সন্ত্রাসী গ্রুপ। জানা যায়, দুই বছর আগে গাইবান্ধা ১ আসনের নিহত এমপি লিটনের হত্যাকান্ডেও এসেছিলো এদের নাম।

এমপি বাবেল গোলন্দাজকে হত্যার চেষ্টায় মরিয়া প্রতিপক্ষ মহল

স্থানীয় সূত্রে জানা যায়, প্রয়াত সাংসদ আলতাফ গোলন্দাজের ছেলে ফাহমি গোলন্দাজ বাবেল ইতিপূর্বে গফরগাঁওয়ে স্কুল,কলেজ, মাদ্রাসা, বিদ্যুৎ, শিক্ষা, বাসস্থান, পূর্নবাসন, রাস্তাঘাটসহ অবকাঠামো ব্যাপক উন্নয়ন কাজ করে এলাকার মানুষের আস্থা অর্জন করে নিয়েছেন। উপজেলা চেয়ারম্যান থাকতেই তিনি উন্নয়নের রোল মডেল হিসাবে জনতার নজর কেড়েছেন।

২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়নে জয়ী হয়ে সংসদ সদস্য হিসাবে সারা দেশে সুনাম কুড়িয়েছেন। এমপি হওয়ার পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গফরগাঁওকে উন্নয়নের মহাসড়কে নিয়ে এসেছেন।

গফরগাঁওয়ের আপামর জনতা এখন বাবেল গোলন্দাজেই আস্থা ও নির্ভরতা খুজে পেয়েছে। গোলন্দাজের এমন জনপ্রিয়তায় ঈশ্বার্নিত হয়ে তার রাজনৈতিক প্রতিপক্ষ মহল বিভিন্ন অপকৌশলে অপপ্রচার চালিয়েও জনতার কাছে পাত্তা না পেয়ে তাকে হত্যার পরিকল্পনা করেছে বলে সূত্র জানায়।

সূত্র জানায়, এমপি বাবেলকে হত্যা পরিকল্পনার মুলনায়ক গফরগাঁওয়ের রাজাকার পুত্র ওবায়দুল আনোয়ার বুলবুল। জানা যায়, বাবেলের বিরুদ্ধে অপপ্রচার চালাতে প্রতিপক্ষ মহলের পঞ্চাশ কোটি টাকা খরচ হয়েছে বলে গুঞ্জণ রয়েছে। প্রয়োজনে আরও টাকা খরচেও পিছপা হবে না ষড়যন্ত্রকারী মহলটি দাবি সূত্রের।

জানা যায়, রাজাকার পুত্র বুলবুল জামায়াতে সাথে যোগসাজশ রেখে আওয়ামী লীগের ব্যানারে রাজনীতি করছেন । এলাকার কোনো রাজনৈতিক আয়োজনে তাকে না দেখা গেলেও ব্যানার পোস্টারে তার নাম রয়েছে। স্থানীয় জনগণ জানান আওয়ামী লীগের ব্যানারে নাম থাকলেও আদতে সে জামায়াতে নেতা।

গুঞ্জন রয়েছে বাবেল গোলন্দাজের বিরুদ্ধে জামায়াতি বুলবুলের এ চক্রান্তের সাথে যোগ দিয়েছেন অপর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ক্যাপ্টেন গিয়াস উদ্দিন আহমেদ। এমপি বাাবলেকে হত্যার পরিকল্পনায় অর্থের যোগান দেয়ার বিষয়েও সাবেক এ সংসদের নাম উঠিয়েছেন একাধিক সূত্র। ইতিপূর্বে ক্যাপ্টিন সিয়াসের বিরুদ্ধে বেআইনি অস্ত্রসহ সংঘর্ষে লিপ্ত একাধিক কর্মীর সাথে তার ছবি গণমাধ্যমে প্রকাশ পেয়েছিল। যা ময়মনসিংহে ডিস্ট্রিক অব দ্য টক হয়েছিল।

বার বার আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রীর আস্থাভাজন ও উন্নয়নকামী সংসদ ফাহমী গোলন্দাজ এমপির প্রাণনাশের চেষ্টায় মরিয়া অপশক্তির বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে গফরগাঁওয়ের জনগণ। তা হুশিয়ারি উচ্চারণ করে বলেছে জনপ্রিয় নেতা বাবেল গোলন্দাজের উপর আর কোন হামলা বা ক্ষতি করার চেষ্টা কেউ করলে তাদের গফরগাঁয়ের মাটিই সমোচিত জবাব দেয়া হবে।

দেখা হয়েছে: 1164
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪