|

এসিল্যান্ড ও ইউপি ভূমি কর্মকর্তার অপসারণ দাবিতে গৌরীপুরে বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ন | জুলাই ২৮, ২০১৮

এসিল্যান্ড ও ইউপি ভূমি কর্মকর্তার অপসারণ দাবিতে গৌরীপুরে বিক্ষোভ মিছিল

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
অনিয়ম-দুর্নীতি, ঘুষ বাণিজ্য ও মানুষের সাথে অসৌজন্যমূলক আচরনের অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মুনসুর ও মাওহা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো. আজিজুল হকের অপসারন দাবি করে স্থানীয় বিক্ষুব্দ জনতা।

এ লক্ষে শনিবার (২৮ জুলাই) দুপুরে উপজেলার মাওহা ইউনিয়নের ভূটিয়ারকোনা বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে এ ইউনিয়নের স্থানীয় সহস্রাধিক জনতা অংশগ্রহন করেন। বিক্ষুব্দ জনগন মাওহা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আজিজুল হক এ ইউনিয়নে যোগদানের পর থেকে জমির নাম খারিজ ও খাজনা আদায়ের নামে ঘুষ বাণিজ্য, অনিয়ম-দুর্নীতি, হয়রানীসহ মানুষের সাথে অসৌজন্যমূলক আচরন করে আসছেন। এসব নানা অভিযোগে ভুক্তভোগীরা বুধবার (১৮ জুলাই ) ইউনিয়ন ভূমি কর্মকর্তা আজিজুল হককে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন।

খবর পেয়ে ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন ঘটনাস্থলে উপস্থিত হলে ওই ভূমি কর্মকর্তা তাঁর সাথে অসৌজন্যমূলক আচরন করেন। এনিয়ে উভয়ের মাঝে বাক-বিতন্ডা হয়। এসময় উত্তেজিত জনতা ভূমি কর্মকর্তা আজিজুল হককে তার কার্যালয় থেকে ধাক্কা দিয়ে বের করে দেন। এ ঘটনায় আজিজুল হক বাদী হয়ে ওইদিন রাতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন।

এদিকে বুধবার (২৫ জুলাই) বিকেলে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আজিজুল হককে লাঞ্চিত করার ঘটনায় সরজমিনে তদন্তে যান উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম ও সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মনসুর। এসময় ভুক্তভোগী জনগনের সাক্ষ্য গ্রহনকালে তাদের সাথে মুহম্মদ আবুল মুনসুর অসৌজন্যমূলক আচরন করেন।

পরে পুলিশের হুমকী দিয়ে তদন্ত অসম্পূর্ন রেখে তাঁরা ঘটনাস্থল ত্যাগ করেন। বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বিক্ষুব্দ জনতা আগামী ৪ কর্মদিবসের মধ্যে উল্লেখিত সহকারি কমিশনার (ভূমি) মুহম্মদ আবুল মুনসুর ও ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আজিজুল হকের অপসারন দাবি করেন। অন্যতায় তারা কঠোর কর্মসূচী পালন করবে বলে হুমকী দেন।

দেখা হয়েছে: 614
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪