|

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা হয়ে চলচ্চিত্রে ফিরছেন পূর্ণিমা!

প্রকাশিতঃ ৪:১৫ অপরাহ্ন | জুলাই ১৫, ২০১৮

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা হয়ে চলচ্চিত্রে ফিরছেন পূর্ণিমা!

বিনোদন বার্তাঃ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা হয়ে চলচ্চিত্রে ফিরছেন চিত্রনায়িকা পূর্ণিমা।

জানা গেছে, ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। উপন্যাসের নামেই ছবিটির নাম রাখা হয়েছে। এই ছবিতে জুটি বাঁধবেন ফেসদৌস-পূর্ণিমা।

পরিচালক নেয়ামূল বলেন, ‘উপন্যাসটি পড়ে ভালো লেগেছে। আমি লেখক মন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলেছি। তার অনুমতি পেয়ে চিত্রনাট্য তৈরির কাজে নেমে যাই। বর্তমানে চলছে শিল্পী নির্বাচনের কাজ। এখন পর্যন্ত চিত্রনায়ক ফেরদৌসের সঙ্গে আলোচনা চূড়ান্ত হয়েছে। তার সঙ্গে পূর্ণিমাকে রাখতে চাই। শিগগিরই সবকিছু জমকালো আয়োজনে মহরত করে জানানো হবে।’

চিত্রনায়ক ফেরদৌসও এই ছবিতে কাজের ব্যাপারটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘খুবই চমৎকার গল্প আছে এখানে। আমার চরিত্রটিও ভালো। আর নেয়ামূলের সঙ্গে এর আগে ‘এক কাপ চা’ ছবিতে কাজ করেছি। ছবিটির শুটিং শুরু করতে মুখিয়ে আছি। পাশাপাশি নায়িকা হিসেবে পূর্ণিমাকে পেলে সেটি হবে বাড়তি আনন্দ।’

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়।
এ প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন: ‘হ্যাঁ আমার লেখা গাঙচিল উপন্যাস নিয়ে একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে।

গাঙচিল প্রসঙ্গে যদি বলতে চাই, এটি কোন কাল্পনিক গল্প নয়। আমার নোয়াখালীর একটি চর ‘গাঙচিল’র কে উপজীব্য করে পুরো উপন্যাসটি লেখা হয়েছে। ওখানকার মানুষের জীবনের নানা বিষয় ‘গাঙচিল’ উপন্যাসে উঠে এসেছে। ওই এলাকার মানুষকে যেভাবে ঝড়, বন্যা আর জলোচ্ছ্বাসের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়, সেসব সংগ্রামই উপন্যাসের উঠে এসেছে।

পুরো উপন্যাসের অর্ধেক জেলে বসে এবং বাকী অর্ধেক কক্সবাজারে বসে লেখা বলে জানান আওয়ামী লীগের এ নেতা। আসছে নভেম্বরের চলচ্চিত্রটির দৃশ্যায়নের কাজ শুরু হবে বলে জানা গেছে।

দেখা হয়েছে: 1181
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪