|

ওসমানীনগরে অবৈধ কারেন্ট জাল ও নিষিদ্ধ পোনা মাছ আটক

প্রকাশিতঃ ৮:২৪ অপরাহ্ন | জুলাই ২৩, ২০১৮

ওসমানীনগরে নিষিদ্ধ কারেন্ট জাল ও বস্তা জাল আটক

শাহীন চৌধুরী, ওসমানীনগর (সিলেট) সংবাদদাতাঃ

সিলেটের ওসমানীনগর উপজেলার বৃহত্তর বানিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজার থেকে ৭শ মিটার অবৈধ কারেন্ট জাল ও ১৫ কেজি রুই মাছের পোনা আটক করা হয়েছে। যাহার বাজার মূল্য ৬ হাজার টাকা।

জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষে ফরমালিন বিরোধী ও মৎস্য আইন বাস্তবায়নে- ২৩ জুলাই (সোমবার) বিকেল ৩ টায় ওসমানীনগর উপজেলার বৃহত্তর বানিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজারে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আনিছুর রহমানের নেতৃত্বে, সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশ, মৎস কর্মকর্তা আব্দুস সালাম সহ দপ্তরের কর্মচারীবৃন্দ এক বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে পোনা মাছ রাখার দায়ে দিলোয়ার হোসেন নামক মাছ ব্যাবসায়ীকে ১ হাজার টাকা ও অবৈধ কারেন্ট জাল রাখার দায়ে জাল ব্যবসায়ী নিরঞ্জন দেব নাথকে নগদ ২ হাজার টাকাসহ মোট ৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত ।

উক্ত অভিযান শেষে আটকৃত জাল ও মাছ গুলো উপজেলা পরিষদ প্রাঙ্গনের দক্ষিন পাশে ঢাকা- সিলেট মহাসড়ক সংলগ্ন উন্মুক্ত স্থানে জাল পুড়িয়ে ধ্বংস ও মাছ পুতে জব্দ করা হয়েছে ।

উক্ত সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক ভোরের ডাক প্রত্রিকার প্রতিনিধি শেখ ফয়ছল আহমদ, গনদাবী পরিষদ ওসমানীনগর উপজেলা শাখার অর্থ সম্পাদক শাহীন চৌধুরী সহ গন্যমান্য ব্যক্তিবর্গ। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত সবাইকে ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে সহযোগীতা করার জন্য আহব্বান জানান ও স্থানীয় বাজারে মৌসুমি ফলসহ ও বিভিন্ন দ্রব্যে ফরমালিন ব্যবহার থেকে সচেতন এবং বিরত থাকার অনুরুধ জানিয়েছেন। তিনি আরও জানান উপজেলার হাট বাজার ও জলাশয়ে অবৈধ জাল সহ ফরমালিন বিরুধী অভিযান অব্যাহত থাকবে ।

দেখা হয়েছে: 722
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪