|

কফিনবন্দি হয়ে জন্মভিটায় ফিরলেন গোলাম সারওয়ার

প্রকাশিতঃ ১২:১১ পূর্বাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

কফিনবন্দি হয়ে জন্মভিটায় ফিরলেন গোলাম সারওয়ার

অনলাইন বার্তাঃ

দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের ঈদ উদযাপনের কথা ছিল জন্মভিটায়। আগামী ২২ আগস্ট ঈদের ছুটিতে বরিশালের বানারীপাড়ায় গ্রামের বাড়িতে আসবেন। ঈদের সাত দিন আগেই জন্মভিটায় ফিরলেন গোলাম সারওয়ার। আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের সঙ্গে তাঁর দেখা হওয়ার কথা ছিল। আগেভাগেই দেখা হল, কিন্তু কফিনবন্দি অবস্থায়।

বুধবার কফিনবন্দি হয়ে তাঁর দেহ পৌঁছল সেই চিরচেনা মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) মাঠে। কারণ সাওয়ারের জীবনে ইতিহাস ছাত্র-শিক্ষক দুটোয় পাইলট স্কুলকে কেন্দ্র করে। স্কুল মাঠে জানাজা শেষে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের নেতারা।

এদিকে তার অপেক্ষায় অঝোর বৃষ্টিতেও দাঁড়িয়ে কাতারে কাতারে লোক। গোটা বানারীপাড়া ভেঙে পড়েছে ঘরের ছেলেকে শেষ দেখার জন্য। এমনটা এখানে শেষ কবে হয়েছিল, মনে পড়ে না বাসিন্দাদের। ভিড়ের মধ্যে ছিলেন সাংসদ, মেয়র, প্রবীণ রাজনীতিবিদদের মতো ব্যক্তিত্বও।

সেখানেই আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, সহকর্মীরা বিদায় জানালেন প্রবীণ সাংবাদিককে। পুলিশের একটি চৌকস দল গোলাম সারওয়ারের মরদেহে গার্ড অব অনার দেয়। বুধবার বিকেলে হেলিকপ্টারে উড়িয়ে তাঁর দেহ আবার ঢাকায় নিয়ে যাওয়া হয়। শেষ শ্রদ্ধা নিবেদন শেষে বৃহস্পতিবার তার লাশ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

দেখা হয়েছে: 562
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪