|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদযাপন

প্রকাশিতঃ ১২:০৮ পূর্বাহ্ন | এপ্রিল ১৫, ২০১৯

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদযাপন

ত্রিশাল প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হল বাংলা নববর্ষ-১৪২৬। সকালে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে নববর্ষ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান।

উপাচার্যের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ‘জয় বাংলা’ ভাস্কর্য থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন রাস্তার চিকনা পর্যন্ত প্রদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলামসহ অন্যান্যের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

মঙ্গল শোভাযাত্রার প্রতিপাদ্য বিষয় ‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’। বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীদের তৈরি বিভিন্ন মুখোশ, প্যাঁচা, পালকি, পুতুল, ঘোড়া, দোয়েল, ইত্যাদি ছাড়াও ঢাক-ঢোল মঙ্গল শোভাযাত্রার আকর্ষণকে বাড়িয়ে দেয়। এসময় নতুন বাংলা সনকে স্বাগত জানাতে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত ছিল।

মঙ্গল শোভাযাত্রা শেষে উপাচার্য ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক ড. শেখ মেহেদী হাসান ও এ কে এম মাসুদুল মান্নান এর তত্ত্বাবধানে এবং ইংরেজী বিভাগের সাহিত্য আড্ডার আয়োজনে “বৈশাখী বাতায়ন” শিরোনামে একটি দেয়ালিকার উদ্বোধন করা হয়।

দেখা হয়েছে: 949
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪