|

ঈশ্বরগঞ্জে ৩ দিনব্যাপী লোকজ মেলা ও কবি সম্মেলন

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ন | এপ্রিল ২১, ২০১৮

কবি-সম্মেলন-3-day folk fairs and poet conference in Godganj

উবায়দুল্লাহ রুমি ,ঈশ্বরগঞ্জ
মাটি ও মানুষের কবি আব্দুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে তিনদিনব্যাপি লোকজ মেলা ও কবি সম্মেলনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অতিথিদের নিয়ে শহরে এক শোভাযাত্রা বের করে উপজেলা সদর দত্তপাড়ায় কবির সমাধি জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় কবির পুত্র নোমান মাশরেকী, নাঈম মাশরেকী, শামিম মাশরেকী, মামুন মাসশরেকী সহ কবি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

কবি-সম্মেলন-3-day folk fairs and poet conference in Godganj

ঈশ্বরগঞ্জ ডাকবাংলো চত্বরে কবি সোহরাব পাশার সভাপতিত্বে কবি সম্মেলন ও অনুষ্ঠানমালার উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। প্রথম দিনের অনুষ্ঠানটি তিনটি পর্বে অনুষ্ঠিত হয় । প্রথম পর্বে ছিল শোভাযাত্রা কবির সমাধি জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ ও উদ্বোধনী অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এলিশ শরমিন, বীর মুক্তিযোদ্ধা পৌর মেয়র আব্দুস ছাত্তার, ঈশ্বরগঞ্জ আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম খান।

কবি-সম্মেলন-3-day folk fairs and poet conference in Godganj

শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব আজিজুল হাই সোহাগের সঞ্চালনায় দ্বিতীয় পর্বের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি নির্মলেন্দু গুণ, বিশেষ অতিথি ছিলেন কবি নাসির আহম্মেদ পরিচালক বার্তা বাংলাদেশ টেলিভিশন, কবি আসলাম সানী সহ-সভাপতি জাতীয় কবিতা পরিষদ, ছড়াকার এম আর মঞ্জু, কবি ইয়াদী মাহমুদ সদস্য বাংলা একাডেমি, মো. আবুল হোসেন প্রতিষ্ঠাতা সভাপতি সম্প্রীতি কন্ঠ শিল্পী ও সাংবাদিক এটিনবাংলা, আতাউর রহমান, কবি কবির সোহেল, মিতু মোর্শেদ সুরকার ও গীতিকার, কবি আলম মাহবুব প্রমুখ। তৃতীয় পর্বে মিন্টু দেবনাথের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দেখা হয়েছে: 642
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪