|

কমলগঞ্জ-শ্রীমঙ্গলে নৌকার ভরসা অধ্যাপক মো. রফিকুল ইসলাম

প্রকাশিতঃ ৮:৪৮ অপরাহ্ন | নভেম্বর ০৭, ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলবীবাজার ৪ আসন ‘কমলগঞ্জ-শ্রীমঙ্গল’ এলাকায় নৌকার জয় ছিনিয়ে আনতে জনপ্রিয়তার শীর্ষে থাকা অধ্যপক মো. রফিকুল ইসলামের বিকল্প প্রার্থী নেই বলে মনে করছেন আওয়ামী লীগের তৃণমূল নেতা কর্মীরা।

আগামী নির্বাচনে দলীয় নেতা কর্মী ও এলাকাবাসী দলমত নির্বিশেষে তার উপর আস্থা রাখতে চাইছে। কারণ হিসেবে তারা বলছেন, নেতা কর্মীদের দূরে ঠেলে দিয়ে বর্তমান সাংসদ পারিবারিক লোকজন দিয়ে নিজস্ব বলয় সৃষ্টি ও বিএনপি জামাতের সঙ্গে আঁতাত করে দলের ত্যাগী নেতা কর্মীদের কোনঠাসা করে রাখছে।

এছাড়া এলাকার প্রতিটি উন্নয়ন কাজ থেকে লুটপাট করে ভোটারদের আস্থা হারিয়ে ফেলেছে। ফলে ভোটাররা আর তাকে সংসদ সদস্য হিসেবে গ্রহন করতে চাইছেননা। আগামী নির্বাচনে নৌকা প্রতীক এ আসনে বিজয়ী হতে হলে একজন সৎ নিষ্ঠাবান রোপকারী ও সাংগঠনিকভাবে নেতাকর্মীদের মূল্যয়ন করেন, এমন নেতাকে ভোট দিয়ে বিজয়ী করবেন বলে এলাকার তৃণমূল নেতাকর্মী ও ভোটার এবং জন প্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর উন্নয়নের সুফলের বার্তা মানুষের কাছে প্রচারকারীরা নয়; জনগণের মাঝে উন্নয়নের সুফল পৌছাতে সহায়তাকারী নেতাদের ভোট দিতে চায় মৌলভী বাজার ৪ আসন তথা কমলগঞ্জ-শ্রীমঙ্গলের জনগণ।

প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষকে প্রদত্ত সরকারী বরাদ্ধের বিভিন্ন আর্থিক ও সামাজিক সেবা এবং শিক্ষা, চিকিৎসাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা উন্নয়ন ছোয়ায় মানুষের জীবনে পরিবর্তনে সহায়তা করছেন প্রচার বিমুখ একজন মানুষ অধ্যপক মো. রফিকুল ইসলাম। দীর্ঘ রাজনৈতিক আন্দোলন সংগ্রামের অকুতভয় সৈনিকের দায়িত্ব পালনের পাশাপাশি যিনি সরকারী উন্নয়নের সুফল দরিদ্র মানুষ বিশেষ করে এলাকার পিছিয়ে পড়া জনগোষ্টি ও চা শ্রমিকদের কাছে পৌছনোর জন্য দীর্ঘদিন ধরে অনবরত কাজ করে যাচ্ছেন।

এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে তিনি আগামীতে এলাকায় শিল্পায়নের মাধ্যমে যুবকদের শতভাগ কর্ম সংস্থানের ব্যবস্থা করার জন্য পরিকল্পনা করছেন। দেশের অন্যতম চা উৎপাদনকারী এ অঞ্চলে চা প্রক্রিয়া করণ শিল্প গড়ে বেকার চা শ্রমিকদের পুনর্বাসনের জন্য বিভিন্নভাবে চেষ্টা অব্যাহত রেখেছেন।

এছাড়া এলাকার মানুষের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে চলছেন। মৌলভী বাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গলের ভোটার, স্থানীয় রাজনৈতিক নেতা এবং একাধিক জনপ্রতিনিধি প্রতিবেদককে বলেন, সময়ের কোকিলদের এখন আর মানুষ ভোট দিবেনা। যারা দীর্ঘদিন ধরে মাঠ পর্যায়ে থেকে মানুষের সেবা করেছে, নেতা কর্মীদের সব সময় পাশে ছিল, ভোটের মাঠে প্রার্থী হিসেবে তাঁকেই চাচ্ছে সাধারণ ও তরুন ভোটাররা।

স্থানীয় চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন কর্মকার তিনি বলেন, আমাদের কেউ তেমন কোন মূল্যায়ন করে না। কিন্তু ভোটের সময় সবাই আমাদের কাছে আসতে হয়। এই আসনে চার লাখ ভোট আছে আর এই সব ভোটের ৬৫% ভোট হ”েছ সংখ্যালঘু তাই আসছে নির্বাচনে আমরা ভোট খুব হিসাব করে দিবো।যাকে আমরা সব সময় আমাদের দুঃখে-সুখে পাবো আমাদের সব ভোট সবাই মিলে তাকেই দিবো বলে জানান।

স্থানীয় উপজেলার ভাইস চেয়ারম্যান সাগড় হাজড়া তিনি প্রতিবেদককে জানান, অতিতে যা ভুল করেছি তা বর্তমানে করতে চাই না।আমরা চাই আমাদের মাঝে যেই আসুক তাকে যেন ২৪ ঘন্টার মধ্যে অন্তত ২ ঘন্টা আমাদের মাঝে পাই। এলাকায় উন্নয়নের মাঝে তাকে যেন পাই বলে জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় প্রতিনিধিরা বলেন, বর্তমান সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহিদ দলীয় নেতাকর্মীদের বাদ দিয়ে বিএনপি জামায়াত নেতাকর্মীদের সঙ্গে আঁতাত করে সীমাহীন লুটপাট করছে। যার কারণে নেতা কর্মীরা পরিবর্তন চাইছে।

তবে এক্ষেত্রে কর্মী বান্ধব নেতা অধ্যাপক রফিকের দিকে ঝুকছে তারা। বিষয়টি দলীয় হাইকমান্ডকেও জানানো হয়েছে। হাইকমান্ড কি সিদ্ধান্ত নেয়, এখন তাই দেখার বিষয়। এ মুহুত্বে রফিকের বাইরে অন্য কোন নেতা দলীয় টিকেট আনলেও নৌকার জয় নিয়ে সন্দেহ দেখা দিবে বলে মনে করেন তারা।

দেখা হয়েছে: 807
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪