|

কলাপাড়ায় এইচএসসি পরীক্ষায় সেরা কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ

প্রকাশিতঃ ৮:২৪ অপরাহ্ন | জুলাই ২০, ২০১৮

কলাপাড়ায় এইচএসসি পরীক্ষায় সেরা কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

এবারের এইচএসসি পরীক্ষায় কলাপাড়া উপজেলায় কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ পাশের হারে উপজেলায় সেরা অবস্থানে রয়েছে। । ১৭১ পরীক্ষার্থীর মধ্যে ৯৬ জন উত্তীর্ন হয়েছে । পাশের হার ৫৬ দশমিক ১৪ ভাগ।

৬টি কলেজে মধ্যে এবার জিপিএ ৫ পেয়েছে মাত্র ৪ জন শিক্ষার্থী। এর মধ্যে কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ৩ জন এবং কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ থেকে ১ জন।

এছাড়াও কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ থেকে ২৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫১ জন উত্তীর্ন হয়েছে। পাশের হার ৫১ দশমিক ১৯ ভাগ। মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ থেকে ২৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ন হয়েছে ১৩৮ জন। মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ থেকে ১৫১ জন পরীক্ষার্থীলর মধ্যে ৫৭ জন উত্তীর্ন হয়েছে। পাশের হার ৩৭ দশমিক ৭৫ ভাগ। পাশের হার ৫৩ দশমিক ৭০ ভাগ।

আলহাজ জালাল উদ্দিন কলেজ থেকে ১৯৫ পরীক্ষার্থীর মধ্যে ৯৯ জন উত্তীর্ন হয়েছে। পাশের হার ৫০ দশমিক ৭৭ ভাগ। ধানখালী ডিগ্রি কলেজ থেকে ৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮ জন উত্তীর্ন হয়েছে। পাশের হার ৫০ ভাগ। এবারে পাশের হারের দিক থেকে সব চেয়ে পিছিয়ে মহিপুর থানার মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজ । উপজেলার বাকি চার কলেজ থেকে কেউ জিপিএ ৫ পায়নি।

কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু সাঈদ বলেন, কলেজ প্রতিষ্ঠার পর এবারে ফলাফলের দিক থেকে এগিয়ে থাকায় অভিভাবক, কলেজ পরিচালনা পর্ষদ, শিক্ষকসহ সকলকে অভিন্দন ও ধন্যবাদ জানিয়েছেন। এ অনুপ্ররেণা তারা কাজে লাগিয়ে আগামীতে আরো ভালো ফলাফল করার আশা প্রকাশ করেন।

দেখা হয়েছে: 677
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪