|

কলাপাড়ায় চলাচলের রাস্তা কাটার অপরাধে সাত দিনের কারাদন্ড

প্রকাশিতঃ ২:২৭ পূর্বাহ্ন | অগাস্ট ২৮, ২০১৮

কলাপাড়ায় চলাচলের রাস্তা কাটার অপরাধে সাত দিনের কারাদন্ড

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

কলাপাড়ায় দীর্ঘবছরের চলাচলের রাস্তা কেটে বসবাসপাযোগী জমিতে পরিনত করার চেষ্টার অভিযোগে বাচ্চু তালুকদার (৪০) কে সাত দিনের সাজা দিয়েছে কলাপাড়া ভ্রাম্মমান আদালত। সোমবার সন্ধ্যায় রাস্তা কাটার অপরাধে কলাপাড়া সহকারী কমিশনার ভুমি (এসিল্যান্ড) এ রায় প্রদান করেন।

গত কয়েকদিন ধরে উপজেলার চাকামইয়া ইউনিয়নের বেতমোর গ্রামের ৫ নং ওয়ার্ডে কচুপাত্রা নদী সংলগ্ন এ রাস্তাটি কেটে সমতল জমিতে পরিনত করার চেষ্টা করছিল একটি প্রভাবশালী মহল। এমনি অভিযোগে স্থানীয় মো.হেলাল তালুকদার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার ভূমি ঘটনাস্থল পরিদর্শন করে মানিক তালুকদারের পুত্র বাচ্চু তালুকদারকে আটক করেন এবং রাস্তার কাটাঅংশে পুণরায় মাটি ভরাটের নির্দেশ দেন।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, সাধারন মানুষের চলাচলের জন্য ১৫ বছর পূর্বে নদীলাগোয়া এ রাস্তাটি নির্মান করা হয়। এছাড়াও এ রাস্তাটি সরকারী তহবিল থেকে কয়েকবার মেরামতও করা হয়েছে। তবে সাবেক চেয়ারম্যান মজিবর ফকিরের ঘনিষ্ঠ বর্তমান ৪ ওয়ার্ডের মেম্বর কালাম ২৬ আগষ্ট রবিবার সকাল থেকে তার লোকজন দিয়ে রাস্তাটি কেটে সমতল ভূমিতে পরিনত করে পজিশন বিক্রির চেষ্টায় ব্যতিব্যাস্ত রয়েছে । এর ফলে নদী থেকে পানি প্রবেশ করে রবি শষ্য সহ মৌসুমী ফসল নষ্ট হয়ে যাওয়ার ঝুকিসহ রাস্তাটি না থাকলে সাধারন জনগনের চলাচলে বিগ্ন ঘটার শংকায় ছিলেন ভুক্তভোগিরা।

এব্যাপারে মাটি কাটার নেতৃত্বে থাকা মো. আলম সরদার জানান, লুৎফুরনাহার নামের এক মহিলার নামে এই জমির বন্দবস্ত কার্ড ছিলো। কিন্তু লুৎফুরনাহার গরীব বিধায় জমিতে দখলে যেতে না পারায় সাবেক চেয়ারম্যান মজিবর ফকিরের সহযোগীতায় কালাম মেম্বার সেই কার্ডের জমি স্থানান্তর করে নেয়।

তারই পরিপ্রেক্ষিতে এই জমির মাঝখানে নির্মানাধীন রাস্তার কিছু অংশ কেটে সীমানা ঠিক করার চেষ্টা করছিলাম। আলম আরো দাবী করেন, বর্তমানে যে রাস্তা রয়েছে তা তাদের অর্থায়নেই করা হয়েছিল। এখন স্থানীয় কিছু নেতাদের এই বন্দবস্ত জমির ভাগ না দেয়ায় উল্টো তাদেরই ফাসানো হচ্ছে।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ এস এম আবু সুফিয়ান বলেন, রাস্তা কেটে সমতল জমিতে পরিনত করা হচ্ছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেছি এবং এক জনকে আটক করে সাত দিনের কারাদন্ড দিয়েছি। এছাড়া এ রাস্তাটি আগেরমত স্বাভাবিক ব্যবহারের উপযোগী করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

দেখা হয়েছে: 773
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪