|

কলাপাড়ায় প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকার নির্বাচনী অফিস ভাংচুর

প্রকাশিতঃ ১০:২১ অপরাহ্ন | ডিসেম্বর ২২, ২০১৮

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের মস্তফাপুর গ্রামের নৌকা মার্কার নির্বাচনী ক্লাবে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবিসহ নির্বাচনী অফিস ভাংচুর করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

এসময় একটি পালসার মোটরসাইকেল ভাংচুর করা হয় এবং ১০/১২ সমর্থক আহত হয়। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের মস্তফাপুর গ্রামে এঘটনাটি ঘটেছে। এঘটনায় ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪০-৫০ জনকে আসামী করে নৌকার সমর্থক মো. নাসির উদ্দিন হাওলাদার বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

রাতে ধানের শীষ এর বহিরাগত সমর্থক মো. মাসুম এবং স্থানীয় মিলন মৃধা, হাসান আকন, কাদের খান, মোকছেদ হাওলাদারকে আটক করে পুলিশ। হামলা ও ভাংচুরের ঘটনায় নৌকা সমর্থক মো. হুমায়ুন কবির মারাত্মক আহত অবস্থায় কলাপাড়া হাসপাতালে ভর্তি রয়েছে।

এছাড়াও আরো আহত হয়েছেন, সোবাহান রাঢ়ী, আলমগীর হোসেন, আইয়ুব আলী ফরাজী, নাসির হাওলাদার। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলার শিকার স্থানীয় মেম্বার মো. আলমগীর জানায়, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে প্রতিদিনের মতো নৌকার সমর্থনে মিছিল করা হয় মস্তফাপুর বাজারে। এসময় মস্তফাপুর সামসুন্নাহার দাখিল মাদ্রাসার ভিতর থেকে ইটপাটকেল নিক্ষেপ করে। তাৎক্ষনিক কলাপাড়া পৌরশহর থেকে আসা সন্ত্রাসী মো. মাসুমকে হাতেনাতে আটক করে নৌকা মার্কার নির্বাচনী অফিস ‘জয় বাংলা যুব সংঘ ক্লাব’ এর মধ্যে নিয়ে আসার সঙ্গে সঙ্গে বিএনপি নেতা আলম হাওলাদারের নেতৃত্বে আলমগীর মৃধা, মনির মৃধা, ইউনুচ খান,
মুজাম্মেল, রেজাউল খান, মহিব উদ্দিনসহ ৩০/৩৫ জন সন্ত্রাসী নির্বাচনী অফিসে ভাংচুর চালায় এবং বঙ্গবন্ধুর, শেখ হাসিনার ছবি ও নৌকা প্রতিক এবং নৌকার সমর্থক নাসির হাওলাদারের একটি পালসার মোটর সাইকেল ভাংচুর করে।

এব্যাপারে কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবং ঐক্যফ্রন্টের (বিএনপি) মনোনীত প্রার্থী এবিএম মোশারফ হোসেন জানায়, দেশের বর্তমান যে পরিস্থিতি তাতে বিএনপির নেতা-কর্মীদের ভাংচুর করা অসম্ভব। বরং এটি সাজানো নাটক। নির্বাচনে বিএনপি যাতে মাঠে না থাকতে পারে তার জন্য পরিকল্পিত এ ঘটনা সাজানো হয়েছে। এঘটনায় যে মামলা দায়ের হয়েছে তাতে যারা নির্বাচনী দায়িত্ব পালন করবেন তাদেরই আসামী করা হয়েছে।

এব্যাপারে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও নির্বাচনী প্রচারনা কমিটির সদস্য সচিব এস,এম রাকিবুল আহসান জানান, বিএনপি রাজনৈতিক চরিত্র নাই। মিথ্যা ছাড়া তাদের কোন বক্তব্য নাই। তারা মিথ্যাকে জাতির কাছে এমন ভাবে
সাজিয়ে উপস্থাপন করে সেটা মিথ্যা হলেও সত্তের দার প্রান্তে নিয়ে যেতে চায়।

আওয়ামী লীগের মিছিলে ইটপাটকেল করার সঙ্গে জড়িত তাদের হাতে নাতে আটক করে নৌকার সমর্থকরা। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা নৌকার নির্বাচনী অফিস ‘জয় বাংলা যুব সংঘ ক্লাব’ এ হামলা চালিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ছবি, প্রধান মন্ত্রীর ছবি এবং দৃস্টি নন্দন একটি নৌকা প্রতিক ও চেয়ার ভাংচুর করে। এতে আমাদের সমর্থক ও নেতা-কর্মী আহত হয়। বিএনপির পরিকল্পিত গুপ্ত হামলার একটি অংশ এই হামলাটি।

এব্যাপারে কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানায়, এঘটনায় মো. আলম হাওলাদারকে প্রধান আসামী করে ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪০/৫০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। ইতোমধ্যে মামলার পাঁচ আসামী গ্রেফতার করা হয়েছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

দেখা হয়েছে: 577
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪