|

কলাপাড়ায় যাত্রী ছাউনি না থাকায় চরম ভোগান্তিতে শিক্ষার্থীসহ খেয়ার যাত্রীরা

প্রকাশিতঃ ২:১৯ পূর্বাহ্ন | জুলাই ০৯, ২০১৮

কলাপাড়ায় যাত্রী ছাউনি না থাকায় চরম ভোগান্তিতে শিক্ষার্থীসহ খেয়ার যাত্রীরা

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

কলাপাড়ার নীলগঞ্জ আবাসনের খেয়া ঘাটে যাত্রী ছাউনি না থাকায় দুর্ভোগ পোহাচ্ছে এই ঘাট দিয়ে পাড়াপারের শত শত স্কুল ও কলেজগামী শিক্ষার্থীসহ সাধারন মানুষ। এছাড়াও রোদ বৃষ্টিতে অচেনা যাত্রীসহ রোগীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।

যাত্রী ছাউনি না থাকার ফলে প্রচন্ড তাপদাহে রোদে পুড়ে আর বর্ষামৌসুমে প্রতিদিন বৃষ্টিতে ভিজে স্কুলে যেতে হয় শিক্ষার্থীদের । আর খেয়াঘাটের সাধারন যাত্রীদের সাথে থাকা শিশুদের নিয়েও বৈরি আবহাওয়ায় পরতে হচ্ছে আশ্রয়হীনতায়।

উপজেলার নীলগঞ্জ আবাসন খেয়াঘাটের যাত্রীদের জন্য রোদ, বৃষ্টিতে দূর্ভোগ লাঘোবে ও বিশ্রামে নির্ধারিত স্থান যাত্রী ছাউনিটি দীর্ঘ ছয় বছরেও মেরামত না হওয়ায় এসব উপেক্ষা করেই প্রতিদিন পাড়াপার করছে এই ঘাটের শত শত শিক্ষার্থীসহ সাধারন মানুষ।

জানা যায় ২০১২ সালের ঝড়ে হেলে পড়া যে যাত্রী ছাউনি ছিল তাও মেরামতের কথা বলে খুলে নিয়েছেন ইউনিয়নের সংশ্লিষ্ট সাবেক ইউপি সদস্য ফজলু ফকির। এলাকাবাসীর অভিযোগ ঠিক করে দেয়ার কথা বলে মেরামতের জন্য নেয়ার পর তা আর ঠিক করে দেননি তিনি।

খেয়ার যাত্রী আমেনা খাতুন জানান, সাবেক মেম্বর যাত্রী ছাউনি নিয়ে গেছে বর্তমান মেম্বর ও তা ঠিক করে দিচ্ছেন না, বাচ্চাদের নিয়ে বৃষ্টিতে যাতায়াত করতে ভিজে যেতে হয়। খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী সুমনা জানায়, বর্ষায় স্কুলে যাবার সময় খেয়া না পেলে যাত্রী ছাউনি না থাকায় দাঁড়িয়ে থেকে ভিজে স্কুলে যেতে হয়।

মো. মিলন জানান, যাত্রী ছাউনি বন্যায় ভেঙ্গে যাবার পর আর ঠিক করে দেওয়া হয়নি। নীলগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক সদস্য ফজলু ফকির জানান, যাত্রী ছাউনির চাল ঝড়ে উড়িয়ে নেয়ার পর আমি ছাউনিটাকে নীলগঞ্জন ইউনিয়ন পরিষদের সামনে রেখেছিলাম। এর পরের খবর আমার কাছে জানা নাই।

কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার বলেন, ওই খেয়া ঘাটের ছাউনিটা নিয়ে যাবার কথা আমি প্রথম শুনেছি। তবে শিক্ষার্থী ও যাত্রীদের কথা বিবেচনা করে যত দ্রুত সম্ভব যাত্রী ছাউনির ব্যবস্থা করা হবে।

দেখা হয়েছে: 636
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪