|

কাগজপত্র ঠিক থাকলে শুভেচ্ছা, আর না থাকায় ৮০০ মামলা

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ন | অগাস্ট ১৩, ২০১৮

কাগজপত্র ঠিক থাকলে শুভেচ্ছা, আর না থাকায় ৮০০ মামলা

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নিরাপদ সড়কের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এ লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টি করা হয়েছে; এখনো কাজ চলছে। নড়াইলে হেলমেট পরে মোটরসাইকেল চালানোর অভ্যাস তৈরি হয়েছে। এ পর্যন্ত প্রায় ৮০০ মামলা হয়েছে। চালক ও যানবাহনের সব ধরণের কাগজপত্র ঠিক থাকলে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়েছে।

আর কাগজপত্র না থাকলে জরিমানা করা হয়েছে। গত দু’দিনে নড়াইল শহরের পুরাতন বাস টার্মিনাল গোলচত্বর, নড়াইল-লোহাগড়া সড়কের মালিবাগ মোড়সহ বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম নিজে উপস্থিত থেকে সব ধরণের যানবাহনের কাগজপত্র যাচাই করেন। এ সময় মোটরসাইকেল, যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, কারসহ বিভিন্ন ধরণের যানবাহন এবং চালকের কাগজপত্র যাচাই করা হয়। এ কাজে পুলিশের পাশাপাশি স্কাউট সদস্যরা সহযোগিতা করেন। সব ধরণের কাগজপত্র ঠিকঠাক থাকলে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন চালক ও আরোহীদের ফুলেল শুভেচ্ছা জানান। আর কাগজপত্র ঠিক না থাকলে জরিমানা করা হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মেহেদী হাসান, সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দিন, সহকারি পুলিশ সুপার (প্র.বি.) মোঃ ইশতিয়াক আহম্মেদ, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, ট্রাফিক সার্জেন্ট জিয়াদসহ পুলিশ কর্মকর্তারা, নড়াইলের বিভিন্ন গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, সাংগঠনিক সম্পাদক আকতার মোল্যা (বাগডাঙ্গা), ক্লাবের সকল সদস্যবৃন্দ।

এদিকে সহকারী পুলিশ সুপার (সদর) জালাল উদ্দিনের উপস্থিতিতেও নড়াইল-লোহাগড়া সড়কের মালিবাগ মোড়ে চালক ও যানবাহনের কাগজপত্র যাচাই করে চালকদের ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। বিভিন্ন যানবাহনের চালকেরা জানান, ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে প্রতিদিনই তৎপরত আছেন নড়াইলের পুলিশ কর্মকর্তারা।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেন, ‘নিরাপদ নড়াইল’ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এ লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টি করা হয়েছে; এখনো কাজ চলছে। নড়াইলে হেলমেট পরে মোটরসাইকেল চালানোর অভ্যাস তৈরি হয়েছে।

এ পর্যন্ত প্রায় ৮০০ মামলা হয়েছে। তিনি বলেন, নড়াইলকে আমি নিজের মাতৃভূমির মতোই ভালোবাসি। এ জেলা কোনো অপরাধীর ছত্রছায়ায় থাকবে এটি আমি মেনে নিতে পারবো না। এ কারণে মাদক, সন্ত্রাস ও জঙ্গি দমনে আমার ও নড়াইল জেলা পুলিশের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

দেখা হয়েছে: 622
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪