|

কাজাখস্তানে বিধ্বস্ত সেই বিমানের ৬০ আরোহী জীবিত উদ্ধার

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | ডিসেম্বর ২৭, ২০১৯

কাজাখস্তানে বিধ্বস্ত সেই বিমানের ৬০ আরোহী জীবিত উদ্ধার

অনলাইন বার্তাঃ কাজাখস্তানের আলামতি বিমানবন্দরের কাছে শুক্রবার সকালে বিধ্বস্ত হওয়া বেক এয়ারলাইনসের বিমানটির ৬০ যাত্রীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত ১২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর রয়টার্স ও বিবিসির।
যাত্রীবাহী জেট বিমানটি শুক্রবার সকালে যাত্রী ও ক্রুসহ ১০০ আরোহী নিয়ে আলামতি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। কিছুক্ষণ পরই এটি বিধ্বস্ত হয়।

এটি আলামতি শহর থেকে দেশটির রাজধানী নুরসুলতানের উদ্দেশে যাচ্ছিল। পথে বিধ্বস্ত হয়ে পড়ে। এতে তাৎক্ষণিকভাবে অন্তত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আলমাতি আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সকাল ৭টা ২২ মিনিটে বিমানটি উড্ডয়নের পর স্থানীয় সময় বিমানের ডানা একটি কনক্রিটের সঙ্গে ধাক্কা খায়। সঙ্গে সঙ্গে দোতলা একটি ভবনের ওপর বিধ্বস্ত হয়ে পড়ে বিমানটি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে বিমানটির ১৫ আরোহী নিহত হয়েছেন বললেও পরে পাইলটসহ ১২ জন নিহত হয়েছেন বলে বিবৃতি দেন। এখন পর্যন্ত প্রায় ৬০ জন হাসপাতালে চিকিৎসাধীন। দুর্ঘটনার কারণটি অস্পষ্ট। ঘটনাস্থলের কাছের এক রয়টার্সের সাংবাদিক জানিয়েছেন, এ সময় প্রচণ্ড কুয়াশা ছিল।

বিমান বিধ্বস্ত হওয়ার কারণ অনুসন্ধানে একটি বিশেষ কমিটি গঠন করেছে দেশটির বিমান কর্তৃপক্ষ। কাজাখস্তানের রাষ্ট্রপতি কাসিম-জোমার্ট তোকায়েভ শুক্রবার একদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন। তিনি এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন এবং বলেছেন, ‘দায়ীদের সবাইকে আইন অনুসারে কঠোর শাস্তি দেয়া হবে।

দেখা হয়েছে: 472
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪