|

কালো টাকার মাধ্যমে প্রত্যাশিত বিজয় কেড়ে নেয়া হয়েছে- আব্দুল হামিদ

প্রকাশিতঃ ২:২১ অপরাহ্ন | এপ্রিল ০৩, ২০১৮

কালো-টাকা-মাধ্যমে-Expected victory has been lifted through black money - Abdul Hamid

স্টাফ রিপোর্টারঃ

রবিবার রাত ৯ ঘটিকায় হালুয়াঘাট উপজেলা বিএনপির কার্যালয়ে বিএনপির পৌর-মেয়র প্রার্থী মো আব্দুল হামিদ সাংবাদিকদের সাথে প্রেসবিফিং করেন। তিনি সাংবাদিকদের বলেন আমরা আশা করেছিলাম প্রচার-প্রচারণার সকল প্রার্থীর জন্য সমান সুযোগ রেখে কালো টাকা এবং ক্ষমতার প্রভাবমুক্ত একটি অবাধ,সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে হালুয়াঘাট পৌরবাসী তাদের স্বাধীন চিন্তা-চেতনার আলোকে মেয়র এবং কাউন্সিলর নির্বাচিত করবেন।

নির্বাচন কমিশনার সকল প্রার্থীর সামনে বলেছিলেন একটি নিরপক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে তারা বন্ধপরিকর।কিন্তু কর্মক্ষেত্রে এর বিপরীত ঘটনা আমরা দেখতে পেয়েছি। তিনি আরো বলেন প্রচারনার শেষ দিনে হালুয়াঘাট বাজারে নির্বাচনী গণসংযোগ এবং মহিলা মার্কেট প্রাঙ্গনে পথ সভা অনুষ্টিত করার বিষয়ে ৩ দিন আগে রিটার্নিং অফিসার বরাবরে লিখিত ভাবে অবহিত করা হয়েছিল।

কিন্তু দু:জনক হলেও সত্য আগে এ বিষয়ে কিছু না বলে কর্মসূচির দিন ২৭ মার্চ উপজেলা নির্বাচন অফিসার তথা রিটার্নিং অফিসার অফিসে ডেকে নিয়ে দায়িত্বশীল কর্মকর্তাদের সামনে বিভিন্ন কথা বলে কর্মসূচি বাতিল করতে চাপ প্রযোগ করেন। এমনকি ক্ষমতাসীন দলের নেতারাও বিভিন্ন ভাবে চাপ দিয়েছেন।

তিনি আরও বলেন শুধু প্রচার-প্রচারণার ক্ষেত্রে নয় ক্ষমতাসীন দলের নেতা কর্মীরা বিভিন্ন এলাকায় বিএনপির সমথর্ক ভোটারদেরকে বিভিন্ন ভাবে ভয়-ভীতি চাপ প্রযোগ করেছেন তাদের পক্ষে ভোট দেয়ার জন্য।কালো টাকার ছড়াছড়ি ছিল প্রকাশ্যে টাকার মাধ্যমে নিরীহ গরীব ভোটারদেরকে প্রলোভন দেখিয়ে চাপে রাখা হয়েছিল।

এ বিষয়ে আমি লিখিত ভাবে অভিযোগ করলেও কোন ব্যবস্হা নেয়া হয়নাই।নির্বাচনের দুই দিন আগে থেকেই ইঞ্জিনিয়ারিং এর মাধ্যমে আমার প্রত্যাশিত বিজয় কেড়ে নেয়া হয়েছে।বিভিন্ন ওয়ার্ডে জাল ভোট দেয়া হয়েছে। নির্বাচন কমিশন হালুয়াঘাট পৌর নির্বাচন অবাধ নিরপক্ষ সুষ্ঠু ভাবে অনুষ্টিত করতে ব্যর্থ হয়েছে। এই নির্বাচনে ভোটাররা সব সময়ই চাপের মধ্যে ছিল। কালো টাকার প্রভাব ছিল সব জায়গায়। তাই এই নির্বাচনে হালুয়াঘাট পৌরবাসীর মতামত স্বাধীন ও সঠিকভাবে প্রতিফলিত হয়নি।

উলেক্ষ্য কলেজ কেন্দ্রে ও বড়বন মাদ্রাসা কেন্দ্রে ফলাফল ঘোষনার আগেই আওয়ামীলীগ বিজয় মিছিল করার কারনেই এই ফলাফল প্রশ্নবিদ্ধ হয়েছে।

পরিশেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উওর দেন ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবি করেন ও বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনের সাথে একাত্নতা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্হিত ছিলেন বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক মেহুবুর রহমান মুকুল, অাসলাম মিয়া বাবুল, অাবু হাসনাত বদরুল কবির, বিএনপি নেতা অালী অাশরাফ, সহ অন্যান্য নেতৃবৃন্দরা ও সাংবাদিক।

দেখা হয়েছে: 395
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪