|

কাল পদ্মা সেতুর অগ্রগতি কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ১০:৫০ অপরাহ্ন | অক্টোবর ১৩, ২০১৮

কাল পদ্মা সেতুর অগ্রগতি কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ
স্বপ্ন বাস্তবায়নের পথে একধাপ এগিয়েছে দক্ষিণাঞ্চলবাসীর। এরই মধ্যে বহুল আলোচিত পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামীকাল সোমবার সেসব কাজের উদ্বোধন করতে পদ্মা পাড়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘুরে দেখবেন কাজের মান আর অগ্রগতি।

এছাড়া সুধী সমাবেশ আর জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এতে দক্ষিণের জেলা মুন্সিগঞ্জ, শরীয়তপুর আর মাদারীপুরে নেতাকর্মী আর সাধারণ জনগণের মধ্যে বইছে উৎসবের আমেজ। আয়োজকরা আশা করছেন, মাদারীপুরের জনসভায় লক্ষাধিক মানুষের জমায়েত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নানা ঘটনার অবসান ঘটিয়ে নিজের দেশের টাকায় নির্মিত হচ্ছে বহুমুখি পদ্মা সেতু। সংযোগ সড়ক, রেল লাইন প্রকল্প আর ছয় লেনের সড়ক নির্মাণের কাজ এগিয়ে চলছে পদ্মা সেতু ঘিরে। এরই মধ্যে মূল পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। সেসব কাজের পরিদর্শন ও উদ্বোধনের জন্যে আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরে নানা কর্মসূচিতে যোগ দিতে আসছেন। এসময় তিনি সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি, নদী শাষন সংলগ্ন তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধনসহ ৮টি কাজের পরিদর্শন করবেন।

মাদারীপুর জেলা প্রশাসন সূত্রে মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকাল ১১টায় মাওয়া প্রান্তের পদ্মা সেতুর নামফলক উন্মোচন, মহাসড়কের ঢাকা-মাওয়া অংশের উদ্বোধন, পদ্মা রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের(মাওয়া প্রান্তর)উদ্বোধন করবেন। পরে তিনি মাওয়ার টোলপ্লাজার সামনে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

পরে তিনি সোয়া ১২টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে গিয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন, মূল নদী শাসন কাজ সংলগ্ন স্থায়ী নদী তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন, পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নামফলক উন্মোচন এবং পাঁচ্চর-ভাঙ্গা ১ হাজার ৩৯০ মিটার ছয় লেন সড়কের কাজের উদ্বোধন করবেন। এরপর বিকেল ৩টায় মাদারীপুরের কাঁঠালবাড়ী ফেরীঘাট এলাকায় আওয়ামীলীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন।

মাদারীপুর জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রীর এই জনসভা ঘিরে নেতা-কর্মী আর সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা কাজ করছে। জনগণের দাবী, পদ্মা সেতুর এই অগ্রগতিতে স্বপ্ন পূরণের পথে একধাপ এগিয়েছে দক্ষিণাঞ্চলবাসীর। দলীয় নেত্রীকে শুভেচ্ছা জানাতে আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মীরা সভা-সমাবেশ করছেন। বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা ও আশ-পাশের জেলা-উপজেলা থেকে প্রায় লক্ষাধিক লোক জমায়েত হবে বলে নেতা কর্মীরা আশাবাদ ব্যক্ত করেন।

এব্যাপারে মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা জানান, প্রধানমন্ত্রীর এই সফর বিশেষ বার্তা বহন করবে দক্ষিণাঞ্চলবাসীর জন্যে। বহুল কাঙ্খিত পদ্মা সেতু এখন দৃশ্যমান। সেই সেতুর কাজের অগ্রগতি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আমরা এই সভার থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনেরও দিক নির্দেশনা পাবো। আশা করছি, এই সভায় মাদারীপুর থেকে লক্ষাধিক মানুষ জমায়েত হবে।

প্রধানমন্ত্রীর আগমন নিয়ে আইন-শৃংঙ্খলা বাহিনী থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মাদারীপুর জেলার পুলিশ সুপার জানান, আমরা আট স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। বিভিন্ন বাহিনীর সদস্যরা পোশাক পরিহিত ও সাদা পোশাকে টহল দিবে। যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্যে সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে।
এই সমাবেশে প্রধানমন্ত্রী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দিক-নির্দেশনা দিবেন বলে নেতা-কর্মীরা দাবী করেন।

দেখা হয়েছে: 606
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪