|

কাশ্মীরে তুষারধস,১৮ ঘণ্টা আটকে থাকা কিশোরীকে উদ্ধার

প্রকাশিতঃ ৫:৫৯ অপরাহ্ন | জানুয়ারী ১৬, ২০২০

নিউজ ডেক্স : ভয়াবহ তুষারধসের কবলে পড়েছে পাকিস্তান অধিকৃত কাশ্মীর। এদিকে তুষারধসের নীচে ১৮ ঘণ্টা আটকে থাকার পর জীবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে এক কিশোরীকে। ১২ বছর বয়সী ওই মেয়ের নাম শামিনা।

মেয়েটির মা শাহনাজ বিবি জানিয়েছেন, তাদের বাড়ির উপর আছড়ে পড়েছিল বিশাল তুষারধস। একটি ঘরে তুষারধসের নীচে চাপা পড়ে গিয়েছিলেন তারা।

জানা গেছে, শামিনা-সহ আরো অনেককে তুষারধসের এলাকা থেকে আকাশপথে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। সেখানেই বিছানায় শুয়ে শামিনা বললেন, ভেবেছিলাম আমি মরেই গেছি।

মেয়েকে ফিরে পাওয়াটা তার কাছে মিরাকল বলেই জানিয়েছেন তার মা শাহনাজ। নিজেরা বরফের নীচ থেকে বেরিয়ে তিনি ও তার ভাই ভেবেছিলেন শামিনাকে আর জীবন্ত ফিরে পাবেন না। এক ছেলে ও এক মেয়েকে হারিয়েছেন শাহনাজ। শামিনার পা ভেঙেছে, মুখ দিয়ে রক্তপাত হয়েছে।

পরিবার ও গ্রামের আরো কয়েকজনকে নিয়ে তিনতলা বাড়িতে ছিলেন শামিনা। আচমকা বিরাট তুষারধসে চাপা পড়ে যায় গোটা বাড়ি। ওই ঘটনায় কমপক্ষে ১৮ জন মারা যান।

প্রশাসন জানিয়েছে, পাকিস্তানে গত কয়েকদিনের তুষারধসে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। আগামী শুক্রবার থেকে ফের বড়সড় তুষারধসের আশঙ্কা করা হচ্ছে।

দেখা হয়েছে: 415
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪