|

কিশোরগঞ্জে মেম্বারের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

প্রকাশিতঃ ৫:১৫ অপরাহ্ন | জুন ২৩, ২০১৮

কিশোরগঞ্জে মেম্বারের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

খালেকুজ্জামান খোকা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ
কিশোরগঞ্জের সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের হাজিরগল গ্রামে ৫ম শ্রেণি পড়ুয়া স্কুল ছাত্রী মিম আক্তারের বাল্য বিবাহ অনুষ্ঠানে বৃহস্পতিবার দুপুর এ বিবাহ বন্ধ করেন স্থানীয় ওয়ার্ড মেম্বার কামরুজ্জামান বিপ্লব।

জানা যায়, মিম আক্তার ১২ উপজেলার বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী ও হাজিরগল গ্রামের মো: আব্দুর রহমানের মেয়ে এবং একই গ্রামের বসিন্দা মো: ছাত্তার মিয়ার ছেলে হাজি মমতাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্র সুজন মিয়া ১৪।

স্থানীয় ও এলাকাবাসী জানায়, মিম আক্তার ও সুজন মিয়া অল্প বয়সেই প্রেমের টানে দুজনেই ঘর ছেড়ে আত্মীয়ের বাড়ি নরসিংদী চলে যায়। পরে বাড়িতে পুনরায় ফিরে আসলে উভয়পক্ষের আলোচনা সাপেক্ষে দুজনের বিয়ের সিদ্ধান্ত নেয়।

এ খবর প্রশাসন থেকে শুরু করে চতুর দিকে ছড়িয়ে পড়লে স্থানীয় মেম্বার কামরুজ্জামান বিপ্লব ঘটনার সত্যতা খুজে পায় এবং প্রশাসনের নির্দেশে এই বাল্য বিয়েবন্ধ করে দেয়। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিসহ ওয়ার্ডের মহিলা মেম্বার আমেনা বেগম উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জে মেম্বারের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

এ ব্যাপারে মাইজখাপন ইউনিয়নের মেম্বার কামরুজ্জামান বিপ্লব জানান, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধি। এর প্রচার অভিযান থাকা সত্ত্বেও সরকারি নির্দেশকে অমান্য করে অনেকেই অল্পবয়সে এই ভাবে ছেলে মেয়েকে বিয়ের সারিতে বসাচ্ছেন। আমি গোপন সংবাদ পেয়ে ওই বাড়িতে গিয়ে ছেলে-মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে উভয় পক্ষের একটি লিখিত আপোষ নামায় হাজিরান মজলিসের সম্মুখে উপস্থাপন করে বাল্যবিয়ে বন্ধ করি এবং উভয় পক্ষের কাছে ছেলে এবং মেয়েকে তুলে দেই।

এছাড়া পরবর্তীতে যেন গোপনে বিয়ে দিতে না পারে তার জন্য অঙ্গিকার নামায় স্বাক্ষর করানো হয়। এই ঘটনাটি সর্ব মহলে আলোচনার ঝড় সৃষ্টি হয়েছে।

দেখা হয়েছে: 690
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪