|

কিশোর রাখালকে বাঁচাতে গভীর রাতে হাসপাতালে দানবীর মহিব

প্রকাশিতঃ ১:০২ অপরাহ্ন | ডিসেম্বর ১০, ২০১৮

সাইফুল ইসলাম রয়েল কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

কলাপাড়ায় সড়ক দুর্ঘটায় গুরুতর আহত কিশোর আমির’র পাশে গিয়ে দাড়ালেন পটুয়াখালী-০৪ আসনের নৌকা প্রার্থী দানবীর খ্যাত অধ্যক্ষ মহিববুর রহমান মহিব। সোমবার রাত পৌঁনে বারটার সময় খবর পেয়েই সাড়াদিনের ব্যস্ততার পরেও ক্লান্ত শরীর নিয়ে তাকে দেখতে ছুটে যান কলাপাড়া পঞ্চাশ শয্যা বিশিষ্ট্য হাসপাতালে।

সোমবার দুপুরে শেখ রাছেল সেতুর উপর হোন্ডার চাকায় পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় উপজেলার মহিপুর থানার পুরান মহিপুর গ্রামের দিনমজুর নুরদারাজ শিকদার’র কিশোর পুত্র আমির হোসেন (১৪)। ঘটনাস্থলে অনেকক্ষন পরে থাকার পর কেউ এগিয়ে না এলেও কলাপাড়ার এক সাংবাদিক তার দায়ীত্বরতকালে যাবার পথে তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন।

পরে তার অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক আমিরকে বরিশাল শেবাচিমে রেফার করে। কয়েক ঘন্টা অতিবাহিত হওয়ার পরেও অর্থাভাবে একমাত্র পুত্রকে সঙ্কটাপন্ন অবস্থায় দেখেও নিরুপায় হয়ে ঠায় দাড়িয়ে কাঁদছিলেন আমিরের মা, বাবা ।

ইতোমধ্যে মৃত্যুরসাথে পাঞ্জা লড়ছে অসহায় পরিবারের এক কিশোর রাখাল, ঐ সাংবাদিকের মাধ্যমে এমন খবর শোনা মাত্রই ঘটনাস্থলে ছুটে যান দানবীর মহিববুর রহমান। তিনি হাসপাতালে পৌঁছালে তাকে দেখে আমির’র মা,বাবার গগনবিদারি চিৎকারে ভারি হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ। তাদের কান্না দেখে কাঁদেন মহিববুর রহমান নিজেও।

এসময় মহিববুর রহমানের সঙ্গে থাকা অনেকেই অশ্রুসিক্ত হন। আমিরের মা,বাবাকে সান্তনা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তার মা বাবার হাতে তুলে দেন নগন অর্থ এবং পরবর্তী চিকিৎসার ভার বহন করবেন বলেও আশ্বাস দেন। যানা যায় আমির তার পরিবারের পাঁচ সন্তানের মাঝে একমাত্র উপার্জনক্ষম ছেলে সন্তান এবং বাকি চারজন কন্যা সন্তান। যে বয়সে তার বই হাতে স্কুলের সহপাঠিদের সাথে পাঠদানে মনোযোগী হওয়ার কথা। ভাগ্যের নির্মম পরিহাসে টানপোড়নের সংসারে বেড়ে ওঠা আমির বাবার আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন।

পাশ্ববর্তী উপজেলার তালতলীতে একটি বাড়িতে সামান্য বেতনে রাখালের কাজ করছে। মাত্র দুদিন আগে বাবা মায়ের সাথে দেখা করার উদ্দেশ্যে তার নিজ বাড়িতে আসে। ঘটনারদিন দুপুরে গাড়ির পরিত্যক্ত টায়ার নিয়ে সেতুর ওপর খেলা করতে গিয়ে আমির সড়ক দুর্ঘটনায় পতিত হয়।

কলাপাড়া হাসপাতালের চিকিৎসক মো. আশ্রাফুল জানান, আমিরের মাথায় ও শরীরে বিভিন্ন যায়গায় আঘাত লেগেছে, তাই উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে।

দেখা হয়েছে: 610
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪