|

কুকুর লেলিয়ে নারী দিবসের কর্মসূচি পণ্ড তুরস্কে

প্রকাশিতঃ ৪:৫৪ অপরাহ্ন | মার্চ ০৯, ২০১৯

কুকুর লেলিয়ে নারী দিবসের কর্মসূচি পণ্ড তুরস্কে

অনলাইন বার্তাঃ তুরস্কের ইস্তানবুলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক মিছিলে টিয়ার গ্যাস ও কুকুর লেলিয়ে দিয়ে কর্মসূচি পণ্ড করে দিয়েছে ইস্তানবুল পুলিশ।

শুক্রবার ইস্তানবুল নগরীর সেন্ট্রাল অ্যাভিনিউয়ে হাজার হাজার নারীদের নিয়ে আয়োজিত ওই মিছিল পণ্ড করে দেয় পুলিশ। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়, ইস্তানবুলের প্রধান পথচারী সড়ক ইস্তিকাল অ্যাভিনিউয়ের প্রবেশ মুখে সমবেত হয় ওই নারীরা। অনেক নারীকে নানা রঙের পরচুলা ও মুখোশ পরা অবস্থায় দেখা যায়।

এসময় পুলিশ নারীদের থামিয়ে দেয়ার চেষ্টা করলে পরিস্থিতি সহিংসতায় মোড় নেয়ার আশঙ্কা সৃষ্টি হয়। এ সময় পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়তে শুরু করে।



এরপর সমবেতদের তাড়িয়ে দিতে তাদের পেছনে কুকুর লেলিয়ে দেয়া হয়। এতে ভয় পেয়ে বিক্ষোভে অংশ নেয়া অনেক নারীরা আশেপাশে ছুটে পালায়।

এসময় অনেক নারীরা স্লোগান দেয়, ‘আমরা শান্ত হবো না, আমরা ভীত নয়।’

আল জাজিরার প্রতিবেদন থেকে জানা গেছে, গত বছর নারী দিবসের কর্মসূচি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও কর্তৃপক্ষ এ বছরের সমাবেশের ঠিক আগ মুহূর্তে দমননীতির আশ্রয় নেয়।

দেখা হয়েছে: 539
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪