|

ওসমানীনগরে ৫ শতাধিক পরিবার পানি বন্দী; কুশিয়ারা ড্রাইক ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশিতঃ ১২:০৬ পূর্বাহ্ন | জুন ১৭, ২০১৮

ওসমানীনগরে ৫ শতাধিক পরিবার পানি বন্দী; কুশিয়ারা ড্রাইক ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত

ওসমানীনগর (সিলেট) সংবাদদাতাঃ

সিলেটের ওসমানীনগর উপজেলার সাদীপুর ইউনিয়নের সৈয়দপুর, তাজপুর এলাকায় গত কাল রাতে কুশিয়ারা ড্রাইকে নির্মানাধীন কালভাট সহ প্রায় ৪০ ফুট রাস্তা ভেঙ্গে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

জানা যায় কুশিয়ারা নদী সংলগ্ন সৈয়দপুর, তাজপুর ও লামা তাজপুর এলাকার প্রায় ৫ শতাধিক ঘর বাড়ি বন্যা কবলিত। এতে এলাকার প্রায় ৪ হাজার জনসাধারন ঘরের ভেতর মচাং বেধে ও চলতি চুলায় রান্নার কাজ করে মানবেতর দিন যাপন করছে। ৩টি গ্রামের ৫ শতাধিক পরিবারের প্রায় ৪ হাজার জনসাধারনের মাঝে আমেজ বিহীন ঈদ উল ফিতর পালিত হয়েছে আজ।

এ দিকে গতকাল রাতে কুশিয়ারা ড্রাইক ভেঙ্গে যাওয়ায় সংলগ্ন এলাকায় দূর্ঘটনার আশংকা রোধে বৈদুতিক টার্নসফরমার খুলে নিয়েছে পল্লি বিদ্যুত কতৃপক্ষ।

উল্লেখিত এলাকা এখন বৈদুতিক আলোবিহীন রয়েছে এবং কুশিয়ারা ড্রাইকের নিরাপত্তা বেষ্টনিতে থাকা ওসমানীনগর উপজেলার নিম্নাঞ্চল সহ আশপাশ উপজেলার নিম্নঅঞ্চল প্লাবিত হয়ে ঘর বাড়ি তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমি গতকাল ও আজ কুশিয়ারা ড্রাইকের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে উধ্বর্তন কতৃপক্ষকে অবহিত করেছি।

সাদীপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এলাকাবাসীকে নিয়ে ভাঙ্গন রোধে সাধ্য মত চেষ্টা করে ব্যার্থ তাই উধ্বর্তন কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

দেখা হয়েছে: 859
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪