|

কুয়াকাটা সৈকত জুড়ে শুনসান নিরবতা

প্রকাশিতঃ ৩:৫৩ অপরাহ্ন | জুন ০৬, ২০১৮

কুয়াকাটা সৈকত জুড়ে শুনসান নিরবতা

সাইফুল ইসলাম রযেল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পবিত্র মাহে রমজান আর প্রচন্ড তাপদাহে পর্যটক শূন্য হয়ে পড়েছে পর্যটন কেন্দ্র কুয়াকাটা। কোথাও নেই পর্যটকদের কোলাহল। পুরো সৈকত জুড়ে শুধু ধু-ধু বালুচর। দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকত জুড়ে বিরাজ করছে শুনসান নিরবতা।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিন এখানে অনেক দর্শনার্থীদের আগমন ঘটত। সকাল, দুপুর, বিকাল কিংবা গভীর রাত পর্যন্ত পর্যটকদের পদচারনায় থাকত মুখরিত। পর্যটন স্পট গুলোতেও ছিল পর্যটকের উপচে পড়া ভীড়। কিন্তু রমজান মাস আর মৃদু তাপপ্রবাহের কারনে পর্যটক শূন্য হয়ে পড়েছে কুয়াকাটা ।

লাল কাঁকড়ার নৃত্য, সাগরের ঢেউ গর্জন করে তীরে আছড়ে পড়ছে। দেখলে মনে হয় যেন এসব মনোরম দৃশ্য দেখার কেউ নেই। শুধুমাত্র কয়েকটি ভাড়ায় চালিত মোটরসাইকেলসহ চালক ও বেশ কিছু ফটোগ্রাফার সৈকতে অবস্থান করছে। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো হয়ে পরেছে একেবারে নিশ্চুপ।

কুয়াকাটা সৈকত জুড়ে শুনসান নিরবতা

এদিকে কলাপাড়া সহ উপকূল জুড়ে প্রচন্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৈদ্যুতিক পাখার বাতাসেও মিলছেনা স্বস্তি । আর এসব কারনে এখনও জমে উঠেনি কলাপাড়ার ঈদের বাজার।

সৈকত লাগোয়া ক্ষুদ্র ব্যবসায়ি আবদুল মন্নান জানান, বেশ কয়েক দিন ধরে গরম ও পবিত্র রমজানের কারনে পর্যটকদের আগমন কমে গেছে। আমাদের দোকানগুলো খোলা হয়নি। ফটোগ্রাফার আলী হোসেন জানান, এখন কোন পর্যটক আসছে না। তাই এই মাস বসে থাকতে হচ্ছে। হোটেল গ্রান্ড সাফা ইন্’র ম্যানেজানর মো. সাইদুর রহমান জানান, রোজার শুরু থেকে একটি রুমও বুকিং হয়নি। বর্তমানে হোটেলের বিদ্যুৎ বিল ও কর্মচারীদের বেতন পরিশোধ করা দুঃস্কর হয়ে পড়েছে।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, প্রতি বছরই রমজান মাসে পর্যটকদের সংখ্যা কম থাকে। এ কারনে বর্তমানে হোটেল-মোটেলের সিট ফাঁকা রয়েছে। আশা করি রোজার পর ঈদে পর্যটকরে ব্যাপক চাপ থাকবে ।

দেখা হয়েছে: 786
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪