|

গোদাগাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

প্রকাশিতঃ ১১:৫১ অপরাহ্ন | এপ্রিল ২৪, ২০১৮

কৃষি-উপকরণ-বিতরণ-Distribution of free agricultural inputs to farmers in Godagari

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ক্ষুদ্রও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ শুরু হয়েছে। ২৩ শে এপ্রিল রবিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৮-১৯ মৌসুমে সরকারের বিশেষ প্রণোদনা কর্মসূচীর আওতাভুক্ত কর্মসূচির উদ্বোধন করেন সবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী এমপি।

এ সময় এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নের সরকার, এ সরকার কৃষকের জন্য সকল প্রকার সুযোগ সুবিধা দিতে নিরলস ভাবে কাজ করছে। এ সরকার আছে বলেই আজ বাংলাদেশ এত উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিত হতে সক্ষম হয়েছে। তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

শেখ হাসিনা সরকার মানেই উন্নয়নের সরকার। বিগত সরকার সাধারণ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে ব্যর্থ হয়েছে। আর শেখ হাসিনা সরকার সাধারণ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে সক্ষম হয়েছে।কৃষি-উপকরণ-বিতরণ-Distribution of free agricultural inputs to farmers in Godagari

উক্ত কৃষি প্রনোদনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা ডলি,ভাইস চেয়াম্যান কামরুজ্জামান, পৌর আওয়ামীলীগের সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউজ্জামান,সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ,বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণসহ বিভিন্ন নেতা কর্মীবৃন্দ ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর যুবলীগের সভাপতি আকবর আলী। পরে কৃষকদের হাতে কৃষি প্রণোদনার সার বীজ তুলে দেন প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী এমপি।

কৃষি-উপকরণ-বিতরণ-Distribution of free agricultural inputs to farmers in Godagari

উল্লেখ্য, উপজেলার পৌরসভা ও সকল ইউনিয়ন পরিষদের ক্ষুদ্র ও প্রান্তিক ২৪৯০৯ জন কৃষকদের মাঝে ৩ কোটি ৬৭ লক্ষ ৬৯ হাজার ৬৭০ টাকা মূল্যে এ প্রনোদনা বিতরণ করা হয়েছে। ২৫২০ জন উফশী আউশ চাষীদের মাঝে সার, বীজ ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জন প্রতি পাঁচ শত টাকা ও ৫৪০ জনকে নেরিকা উফশী চাষীদের মাঝে সার, বীজ ও এক হাজার করে টাকা প্রদান করা হয়।

দেখা হয়েছে: 538
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪