|

কোটা বাতিল নয়, সংস্কার করে প্রজ্ঞাপন জারি করতে হবে

প্রকাশিতঃ ১০:৪৭ অপরাহ্ন | জুলাই ১৭, ২০১৮

কোটা বাতিল নয়, সংস্কার করে প্রজ্ঞাপন জারি করতে হবে

আব্দুর রহমান আব্দুল্লাহ, মৌলভীবাজার প্রতিনিধিঃ

সিলেটের বিশ্বনাথ উপজেলার সৎপুর কামিল মাদরাসার কনফারেন্স হলে গত ১৬.০৭.১৮ ইং সোমবার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া বিশ্বনাথ (উত্তরা) উপজেলা শাখার উদ্যোগে এক কৃতি সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা আখতার হোসাইন জাহেদ। তিনি বলেন- কোটা বাতিল নয়, সংস্কার করে প্রজ্ঞাপন জারি করতে হবে। সরকারি চাকুরিতে কোটা ব্যবস্থার ন্যায্য ও গ্রহণযোগ্য সংস্কার এখন সময়ের দাবি।

মাননীয় প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা ন্যায্যতা পরিপন্থী। আন্দোলনকারীরা কোটার সংস্কার চেয়েছিলেন, বাতিল চাননি। কিন্তু প্রধানমন্ত্রী বাতিল করলেন। আন্দোলনকারীদের ন্যায্য দাবির প্রতিক্রিয়া এভাবে দেখানোটা অনভিপ্রেত। তিনি বলেন, আমি জোর দাবি জানাই, কোটা বাতিল নয়, অনতিবিলম্বে সংস্কার করে প্রজ্ঞাপন জারি করতে হবে।

উক্ত অনুষ্ঠান বিশ্বনাথ (উত্তর) উপজেলা তালামীযের সভাপতি মুহাম্মদ আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ বিলাল আহমেদের পরিচালনায় অনুষ্ঠানের উদ্ভোধন করেন সিলেট জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নুমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলার সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আজির উদ্দিন পাশা ও তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গনী।

এতে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা তালামীযের সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, সিলেট পশ্চিম জেলা তালামীযের সাধারণ সম্পাদক শেখ আলী হায়দার, সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ শাহিন আহমদ, সহ অফিস সম্পাদক আলমগীর হোসাইন, পশিক্ষণ সম্পাদক শাহীনুর আমিন, বিশ্বনাথ (দক্ষিণ) উপজেলা তালামীযের সভাপতি মোহাম্মদ ইসলাম উদ্দিন লতিফি, বিশ্বনাথ লতিফিয়া ক্বারী সোসাইটির সাধারণ সম্পাদক মাওলানা মনির উদ্দিন ও লামাকাজি ইউনিয়ন পরিষদের সদস্য এনামুল হক এনাম প্রমূখ।

পরিশেষে অনুষ্ঠানে বিশ্বনাথ উপজেলা শাখার কৃতি ছাত্রদের মধ্যে সংবর্ধনা সম্মননা প্রদান করা হয়।

দেখা হয়েছে: 760
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪