|

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের ঘটনায় এএসআই ক্লোজড

প্রকাশিতঃ ১০:২৯ অপরাহ্ন | জুলাই ০৩, ২০১৮

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের ঘটনায় এএসআই ক্লোজড

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধিঃ
নিরপরাধ এক ব্যক্তিকে ক্রসফায়ারের ভয়ভীতি দেখিয়ে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ঝালকাঠি সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মিঠুন দাসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাথমিক শাস্তিস্বরুপ তাকে থানা থেকে সরিয়ে পুলিশ লাইনসে ক্লোজড করার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ঝালকাঠি জেলা পুলিশ সুপার (এসপি) জোবায়দুর রহমানের নির্দেশে সোমবার (০২ জুলাই) রাতে তাকে থানা থেকে সরিয়ে দেওয়া হয় বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোমিত কুমার গায়েন।

সদর থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে- গত ১৪ জুন শহরের চামটা ব্রিজের পাশ থেকে পৌরসভার কর্মচারী ইয়াছিনকে এক সোর্সের মাধ্যমে ইয়াবা দিয়ে ধরে নিয়ে যান এএসআই মিঠুন দাস। পরবর্তীতে ওই ব্যক্তিকে পার্শ্ববর্তী একটি ইটের ভাটায় আটকে মারধর করে ক্রসফায়ারের ভয়ভীতি দেখান ওই পুলিশ কর্মকর্তা।

একপর্যায়ে বিষয়টি জনৈক এক কাউন্সিলরের মধ্যস্ততায় এক লাখ টাকায় সমঝোতা হলে কর্মচারী ইয়াছিন নিজের ব্যবহৃত মোটরসাইকেলটি বন্ধক রেখে ওইদিন রাতেই টাকা পৌছে দেন মিঠুনের হাতে।

এই বিষয়ে গত ৩০ জুন ভুক্তোভোগী ইয়াছিন মিডিয়ার কাছে মুখ খোলেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে ভিডিও সংবলিত ‘ক্রসফায়ারের ভয় দেখিয়ে এএসআইয়ে লাখ টাকা চাঁদাবাজি (ভিডিও)’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হলে এতেই শুরু হয় ঝালকাঠি পুলিশে তোলপাড়।

যদিও বিষয়টি ফাঁস হওয়ার পরেই সংশ্লিষ্ট জেলা পুলিশ সুপার জোবায়দুর রহমান বলে আসছিলেন অপরাধ করলে শাস্তি পেতে হবে। অবশ্য শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্তে অনঢ় থাকলেন তিনি।’ এই পুলিশ কর্মকর্তার ভাষ্য হচ্ছে- অপরাধ বা অপরাধীর সাথে আপোষ করার কোন সুযোগ নেই।

প্রাথমিক ভাবে এএসআইয়ের বিরুদ্ধে প্রমাণ মেলায় তাকে থানা থেকে ক্লোজড করা হয়েছে। পরবর্তীতে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 621
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪