|

কলাপাড়া উপজেলায় খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয় এবারও সেরা

প্রকাশিতঃ ৯:৪০ অপরাহ্ন | মে ০৬, ২০১৮

কলাপাড়া উপজেলায় খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয় এবারও সেরা

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

কলাপাড়ায় ২০১৮ সালের এস.এস.সি পরীক্ষার ফলাফলে ’খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয় উপজেলায় প্রথম স্থান অধিকার করেছে। এ স্কুল থেকে তিনটি বিভাগে মোট ১৮৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে পাশ করেছে ১৫৩ জন । এদের পাশের হার শতকরা ৮২.২৬।

এ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে দশ জন এবং মানবিক বিভাগ থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পৌর শহরের খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় রয়েছে উপজেলায় দ্বিতীয় স্থানে। এ স্কুল থেকে তিন বিভাগে মোট ৯৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৭৬ জন উর্ত্তীন হয়েছে।

এ স্কুল থেকে বিজ্ঞান বিভাগে দু’জন ও মানবিক বিভাগ থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ স্কুলের পাশের হার শতকার ৭৫.২৪। এছাড়া মহিপুর কো-অপেরিটিভ মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় অবস্থানে রয়েছে।

এ বিদ্যালয় থেকে মোট ১৯৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১২৯ জন উর্ত্তীন হয়েছে। এ স্কুল থেকে মানবিক বিভাগে একজন ও ব্যবসা শিক্ষা শাখা থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এদের পাশের হার শতকরা ৬৬.৮৪। এছাড়া উপজেলার তেগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ উপজেলায় ২৯ টি স্কুলের মধ্যে চারটি স্কুল থেকে মোট ১৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে বলে জানা গেছে।

খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আ.রহিম জানান, তাদের স্কুল প্রত্যেক বছরই উপজেলায় রেজাল্টে সেরা অবস্থানে থাকেন। এবছরও তার ব্যতিক্রম হয়নি বলে তিনি উল্লেখ করেন।

খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আনোয়ার হোসেন জানান, জিপিএ-৫ কম পেলেও এ ফলাফলে তারা খুব একটা অখুশি নয়, তবে ভবিষ্যতে তারা আরো ভাল করবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন।

মহিপুর কো-অপেরিটিভ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.নাসির উদ্দিন জানান, শিক্ষা বোর্ডে এ বছর পাশের হার কম, সে তুলনায় এবছর একেবারে খারাপ না হলেও আগামীতে তারা আরো ভাল করার চেষ্টা করবেন বলে তিনি আশাবাদী।

দেখা হয়েছে: 1290
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪