|

গঙ্গাচড়ায় ইউপি সদস্য কর্তৃক এলজিএসপি’র কাজে ব্যাপক অনিয়ম

প্রকাশিতঃ ৪:৫২ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০১৮

রংপুর বুরোঃ

রংপুরের গঙ্গাচড়ায় এলজিএসপি-৩ কর্তৃক গাইড ওয়াল নির্মানে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, নিলকচন্ডী ছোট টাপু রাজ্জাকের বাড়ী সংলগ্ন পুকুরের ধারে গাইড ওয়াল নির্মানে ২০১৭-২০১৮ অর্থ বছরে এলজিএসপি-৩ থেকে বরাদ্দকৃত ১ লক্ষ ৮০ হাজার টাকা গঙ্গাচড়া সদর ইউনিয়ন পরিষদ থেকে বাস্তবায়নের লক্ষ্যে ৭ নং ওয়ার্ডের ইউ.পি সদস্য মোঃ রেজাউল করিম রাজু’র মাধ্যমে কাজটি দেখভালের দায়িত্বে দেওয়া হয়।

মাত্র ২ দিনে গাইড ওয়ালের নির্মান কাজটি সমাপ্ত হওয়ার পর সরেজমিনে গিয়ে দেখা যায় সেখানে অটো ভাটার নি¤œ মানের ইট, বালু, সিমেন্ট ব্যবহার করা হয়েছে। উপজেলা ইঞ্জিনিয়ার অফিস কর্তৃক নির্দিষ্ট নকশাঁ অনুযায়ী কাজ করার কথা থাকলেও সেখানে সিমেন্টের পরিমাণ কম ও বালুর পরিমাণ বেশী এবং অন্যত্র থেকে নিন্মমানের পিলার নিয়ে এসে স্থাপন করে দিয়ে নাম মাত্র গাইড ওয়াল নির্মান করেছে।

Aporadh Barta Add

নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসী জানান, মেম্বার সাহেব খুব দাপটের মাধ্যমে দায়সারা ভাবে এখানে কাজটি করেছে এবং এলাকাবাসীকে কোন প্রকার পাত্তা না দিয়ে দ্রুত কাজটি সম্পন্ন করেছে।

এ ব্যাপারে উপজেলা সাব এসিসট্যান্ট ইঞ্জিনিয়ার মোছাঃ ফরিদা বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কাজটি সঠিকভাবে করার দিক নির্দেশনা দিয়েছি এবং কাজটি সঠিকতা যাচাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে উক্ত কাজের ব্যাপারে ইউ.পি সদস্য মোঃ রেজাউল করিম রাজু’র সাথে কথা বললে তিনি জানান, আমি কাজটি সঠিকভাবে করেছি প্রয়োজনে আবারো ইঞ্জিয়ার এর মাধ্যমে যাচাই করব।

গঙ্গাচড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান আল-সুমন আব্দুল্লাহ বলেন, আমি কাজটি সঠিকভাবে তদারকি করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। এলাকার সচেতন মহলের দাবী যেহেতু কাজটি রাস্তা সংলগ্ন পুকুরের ধারে সেহেতু কাজটি মজবুত হওয়া উচিত।

দেখা হয়েছে: 570
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪