|

গঙ্গাচড়ায় নামের মিল থাকায় নিরাপরাধ ব্যাক্তিকে ২দিন হাজত

প্রকাশিতঃ ৫:৪৮ অপরাহ্ন | এপ্রিল ০১, ২০১৯

গঙ্গাচড়ায় নামের মিল থাকায় নিরাপরাধ ব্যাক্তিকে ২দিন হাজত

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় পল্লী বিদ্যুতের মামলায় গ্রেফতারী পরোয়ানার প্রকৃত ব্যাক্তিকে যাচাই না করে যার নামে কোন মিটার নাই শুধু নামের মিল থাকায় এক নিরাপরাধ ব্যাক্তিকে গ্রেফতার করে জেল-হাজতে পাঠিয়েছে থানা পুলিশ।

এ ঘটনায় জনপ্রতিনিধি ও পরিবারের লোকজন প্রকৃত ব্যাক্তির সন্ধান দিয়ে নিরাপরাধ ব্যক্তিকে ছেড়ে দেওয়ার অনুরোধ অপেক্ষা করে হাজতে পাঠায় এলাকায় তোলপাড়সহ জনসাধারণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। দোষী পুলিশ সদস্যদের শাস্তি ও অপসারণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। লিখিত অভিযোগ পুলিশ সুপারের কাছে দিয়েছে।

এলাকাবাসীরা জানায়, গঙ্গাচড়া বাজারে মহির উদ্দিনের পুত্র বাদশা মিয়া হোটেল ব্যবসা করার সময় তার নামে ব্যবহৃত পল্লী বিদ্যুতের বানিজ্যিক মিটারের বিল বকেয়া হয়। বকেয়া বিলের জন্য বিদ্যুৎ কর্তৃপক্ষ আদালতে বাদশা মিয়ার বিরদ্ধে একটি মামলা দায়ের করে। যাহার হিসাব নম্বর-৭২২/১৯০০, মামলা নং-১৭৭২/১৮।

উক্ত মামলায় আদালত বাদশা মিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে গঙ্গাচড়া মডেল থানায় পাঠায়। থানা পুলিশ প্রকৃত ব্যাক্তিকে সনাক্ত না করে যার নামে বিদ্যুতের কোন মিটার-ই নাই গঙ্গাচড়া উত্তর পাড়ার মহির আলীর পুত্র দিন মজুর নিরাপরাধ বাদশা মিয়াকে গত শুক্রবার রাতে গ্রেফতার করে।

বাদশার স্ত্রী জহরা বেগম, এলাকাবাসী, রফিক, মানিক, মনিজা, মুক্তা ও আয়শা জানান, বাদশা গ্রেফতারের বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যান, সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্যকে অবগত করে থানায় প্রকৃত বাদশা কে সনাক্ত করে দিয়ে নিরাপরাধ বাদশাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করি। চেয়ারম্যান-মেম্বারও মামলার প্রকৃত বাদশাকে চিনে দিয়ে নির্দোষ বাদশাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করে।



কিন্তু পুলিশ কারো কথার তোয়াক্কা না করে অতি-উৎসাহী হয়ে ক্ষমতার দাপট দেখিয়ে একজন নির্দোষ ব্যাক্তিকে হাজতে পাঠায়। তারা আরো জানায় মামলার বাদশা মিয়া একজন বেশী বয়সী পিতা মহির উদ্দিন মিটারের মামলায় ঠিকানা গঙ্গাচড়া বাজার। সে খাবারের হোটেল ব্যবসায়ী হিসেবেও পরিচিত। আর যাকে হাজতে পাঠায় সে বাদশা মিয়া কম বয়সী পিতা মহির আলী তার নামে পল্লী বিদ্যুতের কোন মিটার নাই।

পিতা মহির উদ্দিন, মহির আলী, বয়স কম-বেশী, হোটেল ব্যবসায়ী ও দিন মজুর এবং মিটার আছে আরেকজনের নামে মিটার নাই এত কিছু বলার পরও পুলিশ পল্লী বিদ্যুতের প্রত্যায়ন চায়। আমরা তাদের কথায় পল্লী বিদ্যুতের প্রত্যায়ন নিয়ে থানায় এসে দেখি আমরা আসার আগেই কোর্টে পাঠাইয়ে দিছে। কি কারণে একজন নির্দোষ ব্যাক্তিকে ২ দিন হাজত বাস করালো, অর্থের খরচ করালো ও সম্মানে আঘাত হানলো। দিন মজুর বলে কি তার সম্মান নাই।

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট মন্ত্রী এবং আইজিপি বার বার বলেছেন কোন নিরাপরাদ ব্যাক্তি যেন হয়রানীর স্বীকার না হয়। তাঁদের কথার সম্মান রাখলোনা কেন পুলিশ। এ সবের উত্তর আমরা দরিদ্র পরিবার কার কাছে চাই। উত্তর চাইনা দোষী পুলিশ সদস্যদের শাস্তি ও অপসারণের দাবিতে মনববন্ধন করেছি।

পুলিশ পরিদর্শক (তদন্ত) সুশান্ত সরকার, ওয়ারেন্ট তামিলকারী এস.আই জুলহাস নিরাপরাদ বাদশাকে গ্রেফতারকারী এস.আই গোপালের শাস্তিসহ অপসারণ দাবি করছি। ইউপি চেয়ারম্যান আল সুমন আব্দুল্লাহ বলেন, আমি পুলিশকে বার বার বিষয়টি বুঝিয়ে বলেছি, কিন্তু তারা আমার কোন কথাই রাখলো না বা যাচাই করে দেখলো না। পুলিশ পরিদর্শক (তদন্ত) সুশান্ত সরকার বলেন ওয়ারেন্ট অনুযায়ী বাদশাকে গ্রেফতার করা হয়েছে।

দেখা হয়েছে: 609
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪