|

গফরগাঁওয়ে আধিপত্যকে কেন্দ্র করে যুবলীগ নেতার বাড়িতে হামলা

প্রকাশিতঃ ৭:৩৬ অপরাহ্ন | এপ্রিল ২৩, ২০১৯

গফরগাঁওয়ে আধিপত্যকে কেন্দ্র করে যুবলীগ নেতার বাড়িতে হামলা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহঃ ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় আবারও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কাউসার আহমেদের বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

এসময় দুর্বৃত্তরা হামলা চালিয়ে ঘরে থাকা ফ্রিজ, টিভি, সুকেস, চেয়ার, তালাবাসন ভাংচুর করে। অন্যদিকল আলমারীতে থাকা ২১ ভরি স্বর্ণালংকার, নগদ প্রায় ৭০ হাজার টাকা ও একটি মোটর সাইকেল লুট করে নিয়ে যায়।

সোমবার (২২ এপ্রিল) বিকালে উপজেলার বীরবখুরা গ্রামে পুলিশ আসামী ধরতে গেলে তাদের উপস্থিতিতে দুর্বৃত্তরা হামলা ও লুটপাট চালিয়েছে বলে কাউসারের পরিবারের অভিযোগ।

যুবলীগ নেতা কাউসারের বাবা হোসেন মড়ল অভিযোগ করে বলেন, সোমবার বিকেলে পুলিশের পোশাকে ৩টি মোটর সাইকেল এবং সাদা পোশাকে আরও ৩টি মোটর সাইকেলে করে ১০-১৫জন বাড়িতে ঢুকে প্রধান গেট লাগিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে কাউসারকে খোঁজ করে। পরে তাকে না পেয়ে ঘরে প্রবেশ করে ফ্রিজ, টিভি, সুকেস, চেয়ারসহ মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে। এ সময় আলমারিতে থাকা ২১ ভরি স্বর্ণালংকার ও নগদ প্রায় ৭০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

যুবলীগ নেতার স্ত্রী রোজিনা আক্তার বলেন, আমি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা। আমাদের পারিবারিক ভাবে এলাকাতে একটা সুনাম রয়েছে। কিন্তু পুলিশ আসামী ধরার নামে আমাদের বাড়িতে প্রবেশ করে মহিলাদের অশালীন ভাবে গালিগালাজ করে। বেড রুমে প্রবেশ ফ্রিজ, টিভি, সুকেস, চেয়ারসহ মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে। আমার ছয় বছরের ছেলেকেও মারধর করে উঠিয়ে নিয়ে যেতে চায়।

তিনি আরও বলেন, এছাড়াজ ঘরের আলমারি থেকে স্বার্ণালংকার, নগদ টাকা লুট করে। যাওয়ার সময় আমার স্বামীর ব্যবহৃত মোটর সাইকেলটিও নিয়ে যায় তারা।

স্থানীয় পত্যক্ষদর্শী রাসেল ও সুমন হোসেন বলেন, পুলিশ কারো বাড়িতে আসামী ধরতে আসাটাই স্বাভাবিক। কিন্তু আসামী ধরার নামে দুর্বৃত্তদের সাথে নিয়ে বাড়ির বেড রুমে প্রবেশ করে মহিলাদের গালিগালাজ করা, ভাংচুর ও লুটপাট করা এটা কোন ধরনের আইন?

গফরগাঁও থানার ওসি আব্দুল আহাদ খান বলেন, ব্রহ্মপুত্র নদে বালু মহালের ইজারা নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় কাউসারের বাড়িতে পুলিশ আসামী ধরতে গিয়ে ছিল। কিন্তু সেখানে কে বা কারা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে তা আমার জানা নেই।

গফরগাঁওয়ে আধিপত্যকে কেন্দ্র করে যুবলীগ নেতার বাড়িতে হামলা

এদিকে গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বলেন, বীরবখুরা গ্রামে সোমবার বিকালে পুলিশ আসামী ধরতে গিয়েছিল। সেখানে পুলিশ কোনো হামলা ও ভাংচুরের ঘটনা ঘটায়নি। তবে কাউসারের পরিবার হামলা ও লুটপাটের অভিযোগ করেছে। আর গত রবিবারের সংঘর্ষের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গফরগাঁও উপজেলায় ব্রহ্মপুত্র নদে বালু মহালের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক তাজমুন আহমেদের সঙ্গে উপজেলা যুবলীগের সভাপতি কাউসার আহমেদ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সানিল গ্রুপের দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।

এ ঘটনার জেরে গত রবিবার রাতে সানিল ও কাউসার গ্রুপের সঙ্গে তাজমুন গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, গুলাগুলি ও সংঘর্ষ হয়। এ ঘটনায় পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক তাজমুন, সদস্য বিপুল, কর্মী মোস্তাকিম, হৃদয় ও তারা মিয়া গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০জন আহত হয়।

দেখা হয়েছে: 427
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪