|

গভীর রাতে খালের বাঁধটি কেটে দিয়েছে বিক্ষুব্ধ কৃষকেরা

প্রকাশিতঃ ৯:২২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৮, ২০১৯

গভীর রাতে খালের বাঁধটি কেটে দিয়েছে বিক্ষুব্ধ কৃষকেরা

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে:
বরিশালের আগৈলঝাড়ায় খালের মধ্যে দেয়া সেই বাঁধটি কেটে দিয়েছে বিক্ষুব্ধ কৃষকেরা। উপজেলার প্রধান এ খালটিতে বাঁধ দেওয়ায় চলতি বোরো মৌসুমে ব্লকে পানি অভাবে প্রায় ৩ হাজার একর জমিতে সময়মত ধান রোপন করতে পারেনি তারা।

সামান্য পানি পেয়ে যারা জমিতে ধানের বীজ রোপন করেছিল তারা পানি না পাওয়ায় ওই সকল জমির বীজ ধানের চারা শুকিয়ে মারা যাচ্ছে বলে জানিয়েছে শতাধিক কৃষক। এর আগে বৃহস্পতিবার সকালে উপজেলার প্রধান খালের মুখে দেয়া বাঁধ তিনটি পুরোপুরি অপসারণের দাবি জানিয়ে উপজেলা সদরে বিভিন্ন এলাকার শত শত কৃষক বিক্ষোভ মিছিল করে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস তাৎক্ষণিক স্থানীয় কৃষক, বরিশাল সওজ কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। ওই বৈঠকে কৃষকদেরকে বাঁধ অপসারণের আশ্বাস দিলেও কবে বা কখন বাঁধগুলো অপসারণ করা হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছুই বলেননি উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার গভীর রাত্রে শতাধিক বিক্ষুব্ধ কৃষকেরা উপজেলার কান্দিরপাড় নামক স্থানের বরিশালের সড়ক ও জনপথ বিভাগের সড়ক উন্নয়ন ও ব্রিজ নির্মাণ কাজের জন্য দেয়া সেই বাঁধটি কেটে দেয়।

দেখা হয়েছে: 1005
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪