|

গরিবের ডা. আব্দুল মান্নান হাসপাতালে ভর্তি

প্রকাশিতঃ ৩:৪৮ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৭, ২০১৮

Dr. Mannan

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
সারা জীবন যিনি অসুস্থ্য মানুষের সেবা করেছেন, কেবল চিকিৎসা নয় অসহায়-দরীদ্র রোগীদের বিনামূল্যে দিয়েছেন ঔষদ ও খাবার, তিনি আজ হাসপাতালের বিছানায়। বার্ধক্য জনিত কারণে অসুস্থ্য হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরও নিজের কথা না ভেবে ভাবছেন দরীদ্র রোগীদের কথা।

কারণ তিনি জানেন বর্তমানে ডাক্তাররা রোগীর চিকিৎসাটাকে সেবা না ভেবে নিয়েছে ব্যবসা হিসাবে। হাজার হাজার টাকা খরচ করে দরীদ্র রোগীরা ডাক্তার দেখাতে পারেন না, তারা ছুটে আসেন তার কাছে। তাইতো তার ভাবনা, এই দরীদ্র মানুষেরা অসুস্থ্য হলে কোথায় যাবে, কার কাছে যাবে?

এই মহামানব ময়মনসিংহ গৌরীপুরের কৃতি সন্তান ডাক্তার আব্দুল মান্নান। কেবল গৌরীপুরের নয় আশপাশের বিভিন্ন উপজেলার মানুষেরাও অসুস্থ্য হলে ছুটে আসে তাঁর কাছে। তাঁর কোন নির্দিষ্ট ভিজিট ফি নেই, যার যা ইচ্ছে মন চাইলে দেয় না দিলে কখনোই চাননি তিনি। সারা জীবন এভাবেই মানুষদের চিকিৎসা সেবা দিয়েছেন ডা. আব্দুল মান্নান। প্রায় শতবর্ষী এই মানুষটি শুধুমাত্র দরীদ্র রোগীদের কথা ভেবে বর্তমানে পৌর শহরের নয়াপাড়া মহল্লায় নিজ বাসাতেই রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন।

তিনি গত সোমবার (৩ সেপ্টেম্বর) থেকে অসুস্থ্য, বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৮নং ওয়ার্ডের ২ নং বেডে চিকিৎসাধীন আছেন। তার পরিবারের সদস্যরা সকলের কাছে ডাক্তার আব্দুল মান্নানের রোগমুক্তির জন্য দোয়া কামনা করেছেন।

দেখা হয়েছে: 801
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪