|

গরীবের চাল নিল ধনীরা ক্ষুব্ধ হয়ে চলে গেলেন এমপি ফারুক চৌধুরী

প্রকাশিতঃ ১০:৫৪ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

গরীবের চাল নিল ধনীরা ক্ষুব্ধ হয়ে চলে গেলেন এমপি ফারুক চৌধুরী

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

ঈদ সামনে রেখে অসহায় গরীব ও দুঃস্থ্যদের জন্য জননেত্রী শেখ হাসিনা সারাদেশে চাল বিতরণের কর্মসূচীর অংশ হিসেবে (১৬ ই আগষ্ট) বৃহস্পতিবার বেলা দিকে গোদাগাড়ী পৌরসভাতে হাজির হন রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

এ সময় পৌরসভার চার হাজার ছয়শত একুশ জন সাধারণ জনগনের জন্য ৯২.৪২০ মেট্রিক টন বরাদ্দকৃত চাল সঠিক বন্টন না হওয়ায় রাগ করে চাল বিতরণ কর্যক্রম উদ্বোধন না করে চলে যান।

চাল ববিতরণ অনুষ্ঠানে আসার পরপরই কিছু নারী- পুরুষ সংসদ সদস্যের কাছে গিয়ে বলেন আমরা গরীব দিনমজুর হয়েও ভিজিএফ এর চালের কার্ড পাইনি। আমরা গোদাগাড়ী পৌর মেয়র ও কাউন্সিলরের দারে দারে ঘুরে কোন লাভ হয়নি তাই আপনার কাছে এসেছি।

গরীবের চাল নিল ধনীরা ক্ষুব্ধ হয়ে চলে গেলেন এমপি ফারুক চৌধুরী

অভিযোগকারী নারী ও পুরুষেরা হলেন ৭ নং ওয়ার্ডের বাসিন্দা ইয়াসিনের ছেলে ফাইজুদ্দিন,৮ নং ওয়ার্ডের সিদ্দিকের ছেলে মোক্তার হোসেন, রইসুদ্দীনের ছেলে রেজাউল, সাধুর স্ত্রী সোনিয়া, ৪ নং ওয়ার্ডের মৃত বদর আলীর স্ত্রী শানুয়ারা, এরকম বিভিন্ন ওয়ার্ডের ইপার উদ্দীনের স্ত্রী সাবিয়া,মুন্তাজের স্ত্রী সুফিয়া,নাসিমের স্ত্রী সাকেরা,মাহাতাবের স্ত্রী কিসমতারা সবাই অভিযোগ করেন, আমরা গরীব কোন রকম পরের জমিতে কাজ করে রুটি রুজি ব্যাবস্থা করি কিন্তু মেয়র মনিরুল ইসলাম বাবু ও কাউন্সিলরের পেছনে ঘুরে ঘুরে কোনদিনও ভিভিএফের চাল পায় না।

এছাড়াও অনেক বিধবা,ভূমিহীন,এতিম, প্রতিবন্ধিরা এই চালের কার্ড পাননি। তাহলে কারা পাবে এই চালের কার্ড। গরীবের চাল ধনীরা পাওয়ায় ক্ষুব্ধ হয়ে চাল বিতরণ অনুষ্ঠান উদ্বোধন না করে চলে গেলেন সংসদ ওমর ফারুক চৌধুরী।

ওমর ফারুক চৌধুরী তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর কন্যা জনগনের আস্থার প্রতিক মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরাসরি এই চাল বরাদ্দ দিয়েছেন সাধারণ অসহায় দুস্থ্য মানুষের জন্য আর এই চাল গরীদের না দিয়ে ধনীদের দিয়ে যে অন্যায় করেছে তাদের ছাড় নাই। যে নেতা গরীবের এই চাল চুরী করে তাকে হিসাব দিতে হবে।

মেয়র মনিরুল ইসলাম বাবুর উদ্দেশ্যে এমপি বলেন হরিজন সম্প্রদায়ের মানুষ চাল পাইনা তাহলে চালের সুষ্ঠু বন্টনের জন্য কি হচ্ছে তা বোঝায় যাচ্ছে। বিগত দিনে চাল বিতরণ করা হয় ১০ কেজি করে কিন্তু সাধারণ জনগন অভিযোগ করে বলেন আমরা ৭-৮ কেজি করে পেয়েছি। তাহলে কিভাবে সুষ্ঠ বন্টন হচ্ছে। তিনি আরও বলেন,এবার জন প্রতি ২০ কেজি চাল বরাদ্দ দিয়েছে সরকার, আপনারা ওজনে ১০ গ্রাম চালও কম নিবেন না। আমি সকল কাগজ পত্র নিয়ে গেলাম সব নিয়ম কানুন দেখে কোন ত্রুটি থাকলে কঠোর ব্যবস্থা গ্রহণ করব বলে জানান।

এসময় ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবুর রহমান বিপ্লবের ওয়ার্ডের অনিয়মের চিত্র তুলে ধরে। তখন বিপ্লব বলেন জনসংখ্যা অনুযায়ী আমি ১৮৮ টি কার্ড পেয়েছি আমি তো সবাইকে দিতে পারবো না। উত্তরে এমপি বলেন, প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরগণ ৪০০ টি কার্ড পাওয়ার কথা কিন্তু কম কেন উত্তরে পৌর মেয়র নিরব ভূমিকা পালন করেন।

দেখা হয়েছে: 491
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪