|

গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচী

প্রকাশিতঃ ১১:০৮ অপরাহ্ন | অক্টোবর ২৫, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

দুঃশাসন,জুলুম-লুটপাটতন্ত্র প্রতিহত, গণতন্ত্র ও গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রাম জোরদার করা, সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ তদারকি সরকার গঠন, নির্বাচন কমিশন পুর্নগঠন ও নির্বাচন ব্যবস্থা সংস্কারের দাবিতে বামগণিতান্ত্রিক জোটের উদ্যোগে দেশব্যাপী অবস্থান কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা শহিদ মিনার চত্বরে মঙ্গলবার বামগণিতান্ত্রিক জোটের উদ্যোগে অবস্থান কর্মসূচী পালিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি ও জোটের জেলা সমন্বয়ক মিহির ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সচিব মঞ্জুরুল আলম মিঠু, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, সিপিবি জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল,সম্পাদক মন্ডলীর সদস্য তপন কুমার বর্মণ, জেলা বাসদ নেতা আবু রাহেন শফিউল্যাহ, নিলুফার ইয়াসমীন শিল্পী, সুকুমার মোদক,সিরাজুল ইসলাম,সমাজতান্ত্রি ছাত্রফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক পরামনন্দ দাস, জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি প্রমূখ।

অবস্থান কর্মসূচী চলাকালে বক্তারা বলেন, নির্বাচনের আগে সবদলের মতামতের ভিত্তিতে তফসিল ঘোষণার পূর্বে সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ তদারকি সরকার গঠন করতে হবে।

বক্তারা,জনগনের আস্থাহীন বর্তমান নির্বাচন কমিশনের পূর্নগঠন,সংখ্যানুপাতিক ব্যবস্থা প্রবর্তনসহ টাকার খেলা পেশীশক্তি নির্ভর বিদ্যমান গোটা নির্বাচনী ব্যবস্থার আমুল পরিবর্তনের দাবি জানিয়ে বলেন, নিয়মাতান্ত্রিক ভাবে গণতান্ত্রিক ধারায় সরকার পরিবর্তনের সুযোগ বন্ধ না হলে গণতন্ত্রের জন্য ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে। আরও একটি এক তরফা নির্বাচন জনগন বরদাস্ত করবে।

বক্তারা, আওয়ামী লীগের দুঃশাসন,জুলুম-লুটপাটতন্ত্র রাজনৈতিকভাবে প্রতিহত করে জনগনের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে এবং শাসকশ্রেণির দ্বি-দলীয় মেরুকরণের বাইরে জনগনের নিজস্ব শক্তির সমাবেশ গড়ে তোলার আহ্বান জানান।

দেখা হয়েছে: 513
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪