|

গাইবান্ধায় পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধনে -হুইপ মাহবুব আরা গিনি

প্রকাশিতঃ ৭:১৩ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০১৮

গাইবান্ধা-পরিবার-Inauguration of family planning fair in Gaibandha - Huip Mahbub Ara Guinea

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

গাইবান্ধায় দু’দিনব্যাপী পরিবার পরিকল্পনা মেলা শুরু হয়েছে। আজ ৪ এপ্রিল বুধবার বেলা ১১টায় শহরের স্বাধীনতা প্রাঙ্গণে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

“পরিকল্পিত পরিবারে গড়বো দেশ, উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের সকল শ্রেণি পেশার মানুষের কাছে পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য, কিশোর-কিশোরীর প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সেবা পৌছে দেয়ার লক্ষ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট আয়োজিত জেলা প্রশাসনের সহযোগিতায় এবং গাইবান্ধা পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে প্রথমবারের মতো দু’দিনব্যাপী পরিবার পরিকল্পনা মেলা শুরু করা হয়েছে।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা পুলিশ সুপার মো. আবদুল মান্নান মিয়া, পৌর মেয়র এ্যা. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গাইবান্ধার উপ-পরিচালক আ.ক.ম রুহুল আমিন ও গাইবান্ধা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেন, ‘বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রমের মাধ্যমে জনসংখ্যা সহনীয় পর্যায়ে উন্নীত হয়েছে। বাংলাদেশের বর্তমান গড় আয়ু ৭১ দশমিক ২ এবং মাথাপিছু আয় ১৬১০ ডলারে উন্নীত হয়েছে। এই কার্যক্রমকে ধরে রাখার জন্য পরিবার পরিকল্পনা কার্যক্রমকে আরো জোরালোভাবে এগিয়ে নিতে হবে।’

আলোচনা শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় সরকারি/বেসরকারি সংস্থার ২০টি স্টল স্থান পায়। মেলায় থাকছে দম্পতিদের কুইজ প্রতিযোগিতা, গরীব কিশোরীদের মধ্যে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ, উপজেলাভিত্তিক কার্যক্রম উপস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার প্রথমদিন প্রচুর দর্শনার্থীর ভিড় লক্ষ করা যায়।

দেখা হয়েছে: 840
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪