|

গোদাগাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিতঃ ৮:০৮ অপরাহ্ন | নভেম্বর ০৫, ২০১৮

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে সোমবার বেলা ১১টার দিকে প্রন্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিল্প প্রতিমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসহাক, উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগেরর সভাপতি বদিউজ্জামান, পৌর আওয়ামীলীগের সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাস, উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম পৌর যুবলীগ সভাপতি আকবর আলী,সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

৪ হাজার ৪১০ জন কৃষকের মাঝে রবি ও খরিপ মৌসুমে গম, ভূট্টা, সরিষা, বিটি বেগুন, তিল ও মুগ চাষে প্রণোদনা আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ হয়। এছাড়া রবি ও খারিপ ১ মৌসুমে সরকার গোদাগাড়ী উপজেলার ৪ হাজার ৪১০ জন কৃষকের প্রত্যেককে ২০ কেজি ডিএসপি, ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করেন।

এছাড়াও ২১২ জন কৃষককে ১কেজি করে সরিষার বীজ, ১১৮০ জন কৃষককে ২ কেজি ভূট্টা বীজ, ৯২০ জন কৃষককে ২০ কেজি গম বীজ, ১২০ জন কৃষককে ৫ কেজি মুগবীজ, ৬০ জন কৃষককে ১ কেজি তিল ও ৫ জন কৃষককে বিটি বেগুন ২০ গ্রাম করে বিনামূল্যে বিতরণ করা হয়।

দেখা হয়েছে: 550
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪