|

গোদাগাড়ীতে টমেটো চাষে সচেতনতা বৃদ্ধির জন্য মতবিনিময় সভা

প্রকাশিতঃ ৮:৪৪ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

গোদাগাড়ীতে টমেটো চাষে সচেতনতা বৃদ্ধির জন্য মতবিনিময় সভা

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ীতে বীজ বাজারজাতকারী কোম্পানী, বীজ ডিলার, সার ডিলার, বালাইনাশক ডিলার ও কৃষকদের সাথে টমেটো চাষের জন্য বীজ ক্রয়-বিক্রয়, উৎপাদন ও সংরক্ষণ বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে উপজেলা কৃষি অফিস হলরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরুক্ত উপ পরিচালক মাহমুদুল ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শফিউল্লাহ সুলতান জনি,উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার সফিকুল আলম,ব্যবসায়ী জাহিদুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিগত বছরে টমেটো চাষে খারাপ বীজ সরবারাহের কারণে কৃষকেরা ক্ষতিগ্রস্থ হয়েছে তাই এবার সঠিক বীজ বোপন ও সংরক্ষণ করার লক্ষে সচেতনতা বৃদ্ধি করে ভালো ফলন করতে হবে। কোন অসাধু ব্যবসায়ী যেন খারাপ বীজ বিক্রয় না করে এবং অনুমদিত বীজ বিক্রয় করার আহবান জানানো হয়। সকল কৃষক বীজ কেনার আগে যেন বীজ কোম্পানীর অনুমদন অাছে কি না বা সঠিক কি না তা দেখে নিবেন।

দেখা হয়েছে: 515
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪