|

গোদাগাড়ীতে বিএনপির চেয়ারম্যান আ:লীগে যোগদান

প্রকাশিতঃ ৯:০৬ অপরাহ্ন | অগাস্ট ১৮, ২০১৮

গোদাগাড়ীতে বিএনপির চেয়ারম্যান আ:লীগে যোগদান

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ী উপজেলা বিএনপির সাবেক সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলীর ১৫আগস্টে শোকের দিনে আ:লীগে যোগদান করা নিয়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে উঠেছে সমালোচনার ঝড়।

তিনি জেলা আ”লীগের সভাপতি সাংসদ ফারুক চৌধুরীর হাত থেকে ফুলের মালা নিয়ে গত ১৫ আগস্টে নিজ বাসভবনে যোগদান করেন। তার যোগদানের বিষয়টি সামাজিক যোগাযোগে ছড়িয়ে পড়লে জেলা যুবলীগের সভাপতি একেএম আসাদ তার ফেসবুক আইডিতে লিখেন ৩৩ বছরের রাজনীতিতে কখনো দেখিনি ১৫ আগস্টে যোগদানের ঘটনা মাসআল্লাহ জেলা সভাপতি সেটা দেখালেন।

ফেসবুকে লিখা দেবার পর সালমান ফিরোজ কম্যান্ড করেন এটি ভাববার বিষয়। মমিনুল ইসলাম নামের একজন লিখেন কাকা এগুলো দেখে বুখ ফেটে যাই। কিন্তু দেখারও কেউ নেই বলারও কেউ নেই।এমদি ফারুক হোসেন লিখেন আসাদ ভাই আমরা এরকম আরও কত দেখব। আমরা পকেটের পয়সা দিয়ে শোক দিবস পালন করেছি তখন রাস্তার প্রতিটি মোড়ে পালন হত। আর এখন কে কত ঝলকানি মার্কা পাঞ্জাবি পড়ে হাসি হাসিমুখ নিয়ে সেলফি তুলতে তার প্রতিযোগিতা চলে । মামুন হাসান ফয়সাল লিখেন আর কোন দিন পেলনা । এ বড় কষ্টের বেদনার। ১৫ আগস্ট খুনিদের দল থেকে যোগ দিবে আওয়ামীলীগে।

এপ্রহসন মেনে নেয়া যায়না। আদর্শের সাথে তামাশা। বাদসা জামান সরদার লিখেন আরও অনেক কিছু দেখতে পাবেন ভাই।আসাদুজ্জামান আসাদ লিখেন যোগদানের নিয়ম আছে,আওয়ামীলীগ তামাশার স্থান নয়। এটা যোগদান নয় ভণ্ডামি।

ওহেদুজ্জামান বাবু লিখেন বিএনপিপন্থি কিছু আওয়ামীলীগ নেতারা বিএনপির নেতাকর্মীদের দলে ভিড়িয়ে চাকুরি দেয় আর ওদেররই এখন জয় জয় কার চলছে। তার অনুসারিরাও একই পথে চলছে ,মুল আওয়ামীলীগ বাদ দিয়ে ওদেরকে দাওয়াত দেয়। দেখারও কেউ নেই বলারও কেউ নাই।

বঙ্গবন্ধুর চেতনা যেগুলো নেতার মধ্যে নেই তাদের এলাকায় খোঁজ নেন তাঁরা কি করছে,কতটুকু চেতনা আছে তাদের কাজেই বুঝতে পারবেন। ওহেদুজ্জামান সম্রাট লিখেন এক জন করিয়েছে এমপি এখন বাকি রইলো ৬জন তাহলে পুরন হবে ৭। মাহবুব আবু হানিফ লিখেন ভাই বেশি বলিনা তবে না বলে আর পারলাম না। যোগদানকৃত ব্যাক্তিবর্গ এবং যিনি যোগদান গ্রহন করলেন হয়তো একদিন নৌকাকে ফুটো করে ছাড়বে। আর এটার অপেক্ষায় যোগদান কৃতরা আছে।

ইসান কবির লিখেন চাচা ৭৫ এর ১৫ আগস্ট খুনিরা বঙ্গবন্ধুকে একবার নিশংস ভাবে বুকের রক্ত ঝরিয়ে খুন করেছে , কিন্তু যারা প্রতি বছরে ১৫আগস্ট খালেদার ভুয়া জন্ম দিনের কেক কেটে বঙ্গবন্ধুর বিদেহী আত্মাকে বারবার খুন করেছে তাদেরকেই আজ আপনারা যোগদান করালেন । বাহ বাহ আপনাদের রাজনীতি। মাহবুব আবু হানিফ লিখেন যখন কোন কিছু আর লুটপাট করে পেট ভরাতে পারছেনা তখন ইসাহাকের মত লোকদের মনে বঙ্গবন্ধুর আদর্শ জাগ্রত হল। এত সহজ না বঙ্গবন্ধুর বুকে ধারন করা। এরা আজকে এখানে কালকে ওখানে আর আসলরা সবার পিছনে।

মাননীয় এমপিরা বুঝবেন একদিন। এদিকে তানোর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রবিন সরকার তার ফেসবুক আইডিতে লিখেন আয় কাউয়ার ঝাক, দলে দলে নৌকার ছায়াতলে। শোকের মাসে যোগদান কর সংঠনের হাল ধর। সব ত্যাগীদের হটিয়ে দিয়ে নিজের বলয় তৈরি কর। তারপর জীবন বাঁচিয়ে নিজের পকেট ভারি কর। খাওয়া শেষে বদলে যাবে পালা, বদলে নিবি আবার গলার মালা। শেয়াল খেয়ে মেটা পেটের জালা।

এনিয়ে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন ১৫ আগস্টে কখনো যোগদান হয়না। তার এসব ভণ্ডামি ছাড়া কিছুই না এবং এভাবে কখনও যোগদান হয়না বলে জানান এনেতা। জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট মুখবুল খান বলেন ১৫ আগস্টে আওয়ামীলীগে যোগদান হয়না। তবে ফারুকলীগে যোগদান হয় বলে ক্ষোভ প্রকাশ করেন।

দেখা হয়েছে: 613
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪