|

গোদাগাড়ীতে বেচা বিক্রি ছাড়াই শেষ হলো ফলদ বৃক্ষ মেলা

প্রকাশিতঃ ৬:৫০ অপরাহ্ন | জুলাই ২২, ২০১৮

গোদাগাড়ীতে বেচা বিক্রি ছাড়াই শেষ হলো ফলদ বৃক্ষ মেলা

গোদাগাাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ীতে বেচে বিক্রি ছাড়াই শেষ হয়েছে তিনদিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা। উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপি মেলার আয়োজন করে গোদাগাড়ী কৃষি সম্প্রসারন অধিদপ্তর। মেলায় ৪০টি স্টল তৈরী হলেও মাত্র ৩টিতে বিভিন্ন ফলদ গাছ উঠানো হয়।

আর ১৭টি স্টলে এসিআই মটরস কোম্পানীসহ কয়েকটি প্রতিষ্ঠানের যন্ত্রপাতি প্রদর্শণী করা হয়। ফলদ গাছের স্টল গুলোতে বেচা বিক্রি ছিল না । এ সব স্টলের মালিকরা জানান প্রচার প্রচারণা না থাকায় মেলাতে গাছ ক্রেতারা আসেনি।

তিনদিন ব্যাপি মেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শুক্রবার স্টল থেকে মালামাল নিয়ে চলে যায়। স্টলের মালিকেরা আরও জানান গত বছর ফলদ বৃক্ষ মেলা ১০/১২ দিন ছিল। বেচা বিক্রি ভালো হওয়ার কারণে এবার ফলদ গাছের স্টল দিয়ে হতাশ হয়েছে।

গোদাগাড়ীতে বেচা বিক্রি ছাড়াই শেষ হলো ফলদ বৃক্ষ মেলা

এ প্রসঙ্গে গোদাগাড়ী কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন সরকারীভাবে মেলার জন্য মাত্র ৩৬ হাজার বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত টাকা স্টল ও প্যান্ডল তৈরীতে খরচ হয়ে গেছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর একটি সৃত্র জানায় সরকারী বরাদ্দ বাহিরেও এসিআই কোম্পানীসহ বিভিন্ন কীটনাশক ও সার বিক্রিতারা আর্থিক ভাবে মেলাতে সহযোগিতা করেছে। গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি।

দেখা হয়েছে: 561
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪