|

গোদাগাড়ীতে স্কুল ভিত্তিক বিজ্ঞান মেলায় চেক বিতরণ

প্রকাশিতঃ ৭:৫৭ অপরাহ্ন | অগাস্ট ০৮, ২০১৮

গোদাগাড়ীতে স্কুল ভিত্তিক বিজ্ঞান মেলায় চেক বিতরণ

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজাশাহীর গোদাগাড়ী উপজেলার প্রেমতলী সুকবাসিয়া উচ্চ বিদ্যালয়ে “মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন” প্রকল্পের অধীনে নিউটন বিজ্ঞান ক্লাবের আয়োজনে, গোদাগাড়ী উপজেলার ১৭টি বিজ্ঞান ক্লাবের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ক্লাস্টার বিজ্ঞান মেলা ও প্রতীতী ট্রাস্ট-বিএফএফ বৃত্তির চেক প্রদান করা হয়।

০৮ আগষ্ট, ২০১৮ রোজ বুধবার সিসিবিভিও-রাজশাহী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকার সহযোগিতায় মেলা ও চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী ১-এর মাননীয় এম.পি জনাব আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেন “বিজ্ঞানকে সমাজে প্রতিষ্ঠিত করার জন্য আগামী বছর গোদাগাড়ীর সকল মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে বিজ্ঞান মেলার আয়োজন করা হবে। পাশাপাশি ক্ষুদে বিজ্ঞানীদের উৎসাহিত করতে একটি বিজ্ঞান পত্রিকা প্রকাশের ব্যবস্থা করা হবে” ।

আলোচনা সভার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাহাবুবুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিসিবিভিও’র নির্বাহী প্রধান সারওয়ার-ই-কামাল, সনাকের সভাপতি প্রফেসর আবদুস সালাম, অত্র বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আব্দুর রশিদ।

গোদাগাড়ীতে স্কুল ভিত্তিক বিজ্ঞান মেলায় চেক বিতরণ

প্রতীচী ট্রাস্ট ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের সহযোগিতায় গোদাগাড়ী উপজেলার বিজ্ঞান বিভাগের নারী শিক্ষার্থীদের বিজ্ঞান বিভাগে আগ্রহী করবার জন্য প্রতীচী ট্রাস্ট-বিএফএফ বৃত্তির ২ ব্যাচের ২য় বছরের ৫ জন মেধাবী বিজ্ঞান বিভাগের ছাত্রীকে বৃত্তির চেক প্রদান করা হয় যার প্রতিজনের টাকার ৩,৬০০/- এবং ৩য় ব্যাচের ১ম বছরের ১১ জন মেধাবী বিজ্ঞান বিভাগের ছাত্রীকে বৃত্তির চেক প্রদান করা হয় যার প্রতিজনের টাকার ৪,১৫৫/-।

বিজ্ঞান মেলায় কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে জাকিয়া সুলতানা, দেয়াল পত্রিকায় শ্রেষ্ঠ পুরষ্কার লাভ করে ভাটোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, প্রকল্পে শ্রেষ্ঠ পুরষ্কার লাভ করে প্রেমতলী সুকবাসিয়া উচ্চ বিদ্যালয়।

এছাড়াও মেলায় অংশগ্রহণকারী সকল বিজ্ঞান ক্লাবকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। প্রধান অতিথি ও অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

দেখা হয়েছে: 809
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪