|

গোদাগাড়ীতে স্বর্ণ কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৮:৪৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৫, ২০১৮

গোদাগাড়ীতে স্বর্ণ কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ
কিশোরীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষে রাজশাহীর গোদাগাড়ীতে অনুষ্টিত হয়েছে কিশোর কিশোরীদের সমাবেশ। মঙ্গলবার দুপুরে স্বর্ণ কিশোর কিশোরী নেটওয়ার্ক আ.ফ.জি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করে।

কয়েকটি পর্বে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-১(গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক এর চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া শুরুতে স্বাগত বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতার, সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল) লুৎফর রহমান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল কবীর , স্বর্ণ কিশোর কিশোরী ফাউন্ডেশনের পরিচালক প্রফেসার রফিকুল ইসলাম,সহকারী পরিচালক নিযাম আহম্মেদ, কানাডা ইন্টারনাশন্যাল নিউট্রিশান অর্গানাইজেশানের বাংলাদেশ প্রতিনিধি মার্গোজ এবং এ্যান্ডি কর্নেল।

গোদাগাড়ীতে স্বর্ণ কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

ওমর ফারুক চৌধুরী বলেন, মেয়েদের ১৮ বছর ও ছেলেদের ২১ বছরের আগে বিয়ে নয়, শিক্ষার্থীদের মঙ্গলের জন্যই বাল্য বিবাহ বন্ধ করা দরকার। বাল্য বিবাহের ফলে শিশুর পেটে শিশু জম্মায় ফলে অধিকাং শিশু প্রতিবন্ধি হচ্ছে।

এছাড়াও তিনি প্রতিটি সূর্য কিশোর ও কিশোরী ক্লাবের প্রধানদের ১ টি করে বাই সাইকেল উপহার দেওয়া হবে। শুধু তাদেররই না তিনি আরও বলেন, আগামী জেএসসি পরীক্ষায় যারা বৃত্তিপাবে তাদের প্রত্যেককে একটি করে বাই-সাইকেল উপহার দেওয়া হবে।

গোদাগাড়ীর ৯০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯০০ জন স্বর্ণ কিশোর কিশোরী অংশগ্রহনকারীদের সার্টিফিকেটসহ বিভিন্ন উপকরণ তুলে দেওয়া হয়। এবং গোদাগাড়ী উপজেলা স্বর্ণ কিশোরী ইফাতারা ইরাকে চ্যাম্পিয়ন স্বর্ণ কিশোরী হিসেবে পুরুস্কার তুলে দেওয়া হয়। পরে সবাই বাল্য বিবাহ বন্ধ ও পুষ্টি নিশ্চিত করার শপথ গ্রহন করে। শেষে দেশ রত্ন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার জম্মদিনের কেক কাটা হয়।

দেখা হয়েছে: 594
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪