|

গোদাগাড়ীতে ২৮ কেজি ওজনের বাঘাইর মাছ ধরা পড়েছে

প্রকাশিতঃ ১০:১১ অপরাহ্ন | জুন ২০, ২০১৮

গোদাগাড়ীতে ২৮ কেজি ওজনের বাঘাইর মাছ ধরা পড়েছে

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ
এত বড় বাঘাইর মাছ নাকি আগে কখনো ধরা পড়েনি! রাজশাহীর গোদাগাড়ীতে জেলেদের টানা জালে মঙ্গলবার দুপুর ১ টায় ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি বাঘাইর মাছ। স্থানীয় লোকজন একে বলে ‘চাম বাঘাইর’। তবে এটি বেশি পরিচিত বাঘাইর নামে।

উপজেলার মাটিকাটা ইউনিয়নের ভাটোপাড়া ফুলতলার জেলে আনিকুলের টানা জালে পুরুষ প্রজাতির মাছটি ধরা পড়ে। তিনি বলেন, ভোরের দিকে কয়েকজন জেলে ফুলতলা পদ্মা নদীর উল্টো পাশে আষাড়িয়াদহ ইনিয়নের কাছে জাল ফেলেন। কয়েকজন জেলে কয়েক ঘণ্টা ধরে জাল টানেন। ওই জালে অন্যান্য মাছের সঙ্গে উঠে আসে বড় ওই বাঘাইর মাছটি।

আনিকুল বলেন, এত বড় মাছ আগে কখনো জালে ধরা পড়েনি। মাছটি পেয়ে সবাই খুশি। বড় মাছের খবর পেয়ে কয়েকজন ব্যবসায়ী নদীর ধারে ভিড় করেন। মাছের দাম হাঁকা হয় ৫০ হাজার টাকা। এক মাছ ব্যবসায়ী এটি ২০ হাজার ১৬০ টাকায় কিনে নেন। পরে আবার ওই ব্যবসায়ীর কাছ থেকে উচ্চ দামে কিনে নেন ঢাকার এক ব্যবসায়ী। মাছটি প্রতি কেজি ৭২০ টাকা দরে বিক্রি হয়েছে।

গোদাগাড়ীতে ২৮ কেজি ওজনের বাঘাইর মাছ ধরা পড়েছে

গোদাগাড়ী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম বলেন, এই ধরনের এতবড় মাছ এর আগে ধরা পড়েনি তবে অন্য মাছ ধরা পড়েছে। এই প্রথম এত বড় বাঘাইর মাছ ধরা পড়েছে কারণ মৎস অভায়াশ্রমের কারণে সচেতন হলে এর চাইতে আরো বড় মাছ ধরা পড়বে।

গোদাগাড়ীর মাছ ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন, এই প্রথম এত বড় বাঘাইর মাছ দেখলাম। দীর্ঘ কয়েক বছর পর একটি বড় মাছ ধরা পড়েছে। তাই এর এত দাম বেশী।

দেখা হয়েছে: 1498
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪