|

গোদাগাড়ীর রুনার অন্য রকম শোক দিবস পালন

প্রকাশিতঃ ২:৪১ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

গোদাগাড়ীর রুনার অন্য রকম শোক দিবস পালন

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

সবার থেকে আলাদা ভাবে জাতীয় শোক দিবস পালন করলেন রুনা। কে এই রুনা যে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে নিজ উদ্দ্যগে ২২ জন ছোট সোনামনিদের সাথে করে বাড়ীতেই শোক দিবস পালন করলেন।

১৫ ই আগষ্ট সরকারী/বেসরকারী বা দলীয় ভাবে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যখন সারাদেশে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হচ্ছে ঠিক সেসময় টিউশনের টাকা দিয়ে নিজ খরচে শিশু শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ২২ জন ছাত্র ছাত্রী নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতা ও তাদের জন্য দুপুরের খাবার ব্যবস্থা করেন।

যা এই রাজশাহীর গোদাগাড়ীতে আর কোন দিন কেও করেনি। বাবা হারা এতিম এই রুনা ৫ ভাই বোনের মধ্যে বড়। অভাব অনাটনের কারণে রুনার মা পরের বাড়ীতে কাজ করে ৫ ছেলে মেয়ের লেখাপড়ার খরচ যোগান। সে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বারুইপাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের মেয়ে।

গোদাগাড়ীর রুনার অন্য রকম শোক দিবস পালন

সে নিজে টিউশনি করে এ বছর গোদাগাড়ী সরকারি কলেজে সমাজ বিজ্ঞান বিভাগে অনার্স ২য় বর্ষে পড়ে। লেখা পড়ায় ভাল হওয়ায় সকল শিক্ষকের কাছে অনেক প্রিয়। নিষ্ঠা ও সততায় সাথে খেলা ধূলা বা দেশের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে অংশগ্রন করে অনেক পুরুস্কার পেয়েছেন তিনি।

রুনা বলেন,আমি আমার দেশকে ও বঙ্গবন্ধুকে ভালবেসে প্রতি বছর শোক দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস পালন করি। এটা আমার ভালবাসা থেকে করি কিছু পাওয়ার জন্য না।সকলের দোয়ায় যেন ভবিষ্যতে আরো বড় করে এই শোক দিবস পালন করতে পারি।

দেখা হয়েছে: 1040
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪