|

গোবিন্দগঞ্জে কীটনাশক খেয়ে পোষা হাতি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে

প্রকাশিতঃ ১০:২৬ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:

বৃহস্পতিবার রাতে–গাইবান্ধার গোবিন্দগঞ্জে সার্কাসের একটি হাতি দিয়ে লোকজনের কাছ থেকে টাকা আদায়ের সময় হাতিটি এক ব্যক্তির হাত থেকে কীটনাশকের প্যাকেট নিয়ে খেয়ে উন্মাদ হয়ে পড়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৮টায় গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর বাজারে সার্কাসের একটি হাতি দিয়ে হাতি চালক (মাহুত) লোকজনের কাছ থেকে টাকা আদায় করছিল। এরই এক পর্যায়ে হাতিটি এক ব্যক্তির হাত থেকে কীটনাশকের প্যাকেট নিয়ে গিলে ফেলে। এর কিছুক্ষণ পর থেকেই হাতিটি বিষ ক্রিয়ায় দাপাদাপি শুরু করে দেয়। এক সময় হাতিটি উন্মাদ হয়ে কোচাশহর বাজারের একটি বাসার দেয়াল ভেঙ্গে পুকুরে ঝাঁপিয়ে পড়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হাতিটি পুকুরের মধ্যে দাপাদাপি করছিল। এ ঘটনায় ওই পুকুরপাড়ে শত শত লোক ভীড় জমিয়েছে। হাতি উদ্ধারে এখনো কোন পদক্ষেপ নেয়া হয়নি। ধারণা করা হচ্ছে কিছুক্ষণ পড়েই হয়তো বিষ ক্রিয়ায় হাতিটি মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিট ইনচার্জ আবদুল হামিদ জানান, ঘটনাটি ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ে জানানো হলে সেখান থেকে বলা হয় যেহেতু হাতিটি উন্মাদ হয়ে পড়েছে সেহেতু প্রাণের ঝুঁকি থাকতে পারে বলে তাদেরকে সতর্ক করা হয় এবং বিষয়টি বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের দায়িত্বাধীন বলে জানানো হয়।

দেখা হয়েছে: 545
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪