|

গৌরীপুরে আ’লীগের মনোনয়ন পরিবর্তনের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ

প্রকাশিতঃ ৭:২৬ অপরাহ্ন | নভেম্বর ৩০, ২০১৮

স্টাফ রিপোর্টার॥
ময়মনসিংহ গৌরীপুরে শুক্রবার (৩০ নভেম্বর) কলতাপাড়া বাজারে বর্তমান এমপি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ করে তাঁর মনোনয়ন বাতিল এবং লিখিত প্যানা পোস্টার ও শ্লোগানে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. সামীউল আলম লিটনকে মনোনয়ন দেয়ার দাবী জানায় সহস্রাধিক জনতা।

 

সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত কলতাপাড়া বাজারে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এ সময় তারা এমপি পুত্র তানজীর আহমেদ রাজিব এর বিরুদ্ধেও লিখিত পোস্টার প্রদর্শন করে ও বিভিন্ন শ্লোগান দেয়।
তাদের অভিযোগ- এমপি মহোদয় আওয়ামীলীগের প্রবীণ নেতা হলেও তার ছেলে রাজীব জামাত-বিএনপির লোকজনকে দলে বিভিন্ন পদপদবী ও সুযোগ সুবিধা দিয়ে আওয়ামীলীগের সুনাম ক্ষুন্ন করেছে। দলের ত্যাগী নেতারা এমপি ও রাজীবের কাছে মূল্যায়ন পায়নি। যে কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গৌরীপুরে কোন নির্বাচনী আমেজ নেই। এই প্রার্থী পরিবর্তন না হলে দীর্ঘদিন আওয়ামীলীগের দখলে থাকা ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনটি নিশ্চিত হারাতে হবে। তারা জননেত্রী শেখ হাসিনার কাছে গৌরীপুরে আওয়ামীলীগের প্রার্থী মনোনয়নের পরিবর্তন চায় ও এ আসনে ড. লিটনকে মনোনয়ন দেয়ার দাবী জানায়।
এ বিষয়ে জানতে চাইলে- কৃষিবিদ ড. সামীউল আলম লিটন বলেন- মানববন্ধন গৌরীপুরের জনগণ নিজ দায়িত্বে পালন করেছে। এ ব্যাপারে তারা আমার সাথে কোন রকম যোগাযোগ করেনি। তবে আমার ধারণা, বর্তমান এমপি সাহেবকে তারা আড়াই বছর দেখেছে, জনবিচ্ছিন্নতা ও উনার ছেলের বিতর্কিত কর্মকান্ডে গৌরীপুরের মানুষ তথা আওয়ামীলীগের নেতাকর্মীরা হতাশ। দীর্ঘদিন যাবত গৌরীপুরের মানুষ সুখ-দুঃখে আমাকে পাশে পাচ্ছে যে কারণে মনোনয়ন পরিবর্তন করে তারা হয়তো আমাকে দেওয়ার দাবী জানাচ্ছে।

উল্লেখ্য, ২০১৬ সালে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ডা. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকির এমপি হার্টএটাকে মৃত্যু বরণ করলে উপ-নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ ।

গৌরীপুর সহকারী কমিশনার (ভূমি) মো: আবুল মনসুর (নির্বাহী ম্যাজিস্ট্রেট) ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে শুরু থেকেই পুলিশ শক্ত অবস্থান নিতে দেখা যায়। এ সময় তারা সড়ক অবরোধ ও শ্লোগান দিতে বাঁধা দেয়।

দেখা হয়েছে: 579
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪