|

গৌরীপুরে দফতরি নিয়োগে অনিয়মের অভিযোগ

প্রকাশিতঃ ৪:২৮ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৫, ২০২০

গৌরীপুরে দফতরি নিয়োগে অনিয়মের অভিযোগ

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার উখাকান্দা প্রাইমারি স্কুলের দফতরি কাম প্রহরী নিয়োগে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। টাকার বিনিময়ে শিক্ষাগত যোগ্যতার ভুয়া প্রত্যায়নপত্র দিয়ে চাকরি নেয়া হয়েছে বলে অভিযোগে জানা গেছে।

এবিষয়ে দুর্নীতি দমন কমিশনে নিয়োগে জালিয়াতি প্রসঙ্গে অভিযোগ দায়ের করেন অপর এক প্রার্থী। এতে জানা গেছে, গৌরীপুর উপজেলাধীন ১০ নং সিধলা ইউনিয়নের উখাকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগে উত্তীর্ণ মোঃ পারভেজ মিয়া কোন বিদ্যালয়ে পড়ালেখা না করেও অষ্টম শ্রেনী পাস ভুয়া সনদপত্র দাখিল করে চাকুরি হাতিয়ে নেয়। যেখানে প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের জন্মতারিখ ৩০ বছরের উপরে থাকায় জন্ম নিবন্ধন দিয়ে চাকরি নেয়া হয়েছে বলে সূত্রে জানায়।

দপ্তরী নিয়োগ প্রাপ্ত মোঃ পারভেজ মিয়ার জাতীয় পরিচয়পত্র জন্ম তারিখ ১ মে ১৯৮৮ থাকলেও তার দাখিলকৃত জন্মনিবন্ধনে ১ মে ১৯৯২ দেখানো হয়েছে। এক্ষেত্রে অসদুপায়ে জন্ম সনদ জালিয়াতির প্রমান মিলছে। অন্যদিকে নিয়োগে দাখিলকৃত বালিজুরী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনী পাসের সনদপত্র নিয়ে খোদ বিদ্যালয় কতৃপক্ষের সন্দেহাতিততা রয়েছে।

এবিষয়ে সরজমিনে বালিজুরী উচ্চ বিদ্যালয়ে গিয়ে অফিস সহকারী ও সিনিয়র শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়,অনেকই বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি নিতে সনদ নিয়ে থাকে। তবে সিধলা ইউনিয়নের আবু বক্কর সিদ্দিক এর পুত্র মোঃ পারভেজ মিয়ার ওই স্কুলে পড়ালেখা ও সনদ গ্রহন নিয়ে সন্দেহ পোষন করেন।

বিষয়টি নিয়ে গৌরীপুর উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে কথা বলে জানা যায়, অভিযোগ সম্পর্কে তারাও অবগত হয়েছেন। শিক্ষা অফিসার বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমানিত হলে নিয়োগ বাতিল ও জালিয়াতির কারনে ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

দেখা হয়েছে: 880
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪