|

তানোরে গ্রামের বাড়িতে গ্রামীনফোনের নেটওয়ার্ক সমস্যায় ব্যবহারকারীরা

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ন | জুন ২০, ২০১৮

তানোরে গ্রামের বাড়িতে গ্রামীনফোনের নেটওয়ার্ক সমস্যায় ব্যবহারকারীরা

তানোর প্রতিনিধিঃ

তানোরের গ্রামের বাড়িতে গ্রামীন ফোনের নেটওয়ার্ক সমস্যায় মোবাইল ব্যবহার কারীরা বিড়াম্বনার স্বীকার হচ্ছেন। ফলে মোবাইল ব্যবহার কারীরা গ্রামীনফোন ছেড়ে বাংলালিংক রবিসহ অন্য অপারেটরদের সিম কিনতে বাধ্য হচ্ছেন।

তানোর উপজেলার বিভিন্ন গ্রামের গ্রামীনফোন ব্যবহারকারী গ্রাহকদের অভিযোগ ফোর জি’র যুগে প্রবেশ করলেও গ্রামের মাটির বাড়িতে গ্রামীনফোনের সিমে নেটওয়ার্ক থাকেনা। ঘরে মোবাইল ফোন থাকলে নেটওয়ার্ক থাকেনা, ফলে জরুরী প্রয়োজনে কেউ ফোন দিলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ফলে জরুরী খবরা খবর পাওয়া যায়না। অন্য দিকে বাড়ির বাহিরে বের হয়ে মোবাইলে কোন রকম কথা বলা গেলেও কথা ঠিক মত বোঝা যায়না।

অপর দিকে ইন্টারনেট ব্যবহারকারী ফেইসবুকসহ ইন্টারনেটে ই-মেইলে জরুরী কোন কিছু করতে পারেন না। ফলে গ্রামীনফোন ব্যবহারকারীরা চরম বিড়াম্বনায় পড়েছেন।

তানোর পৌর এলাকার ধানতৈড় গ্রামের সাংবাদিক আশরাফুল আলম বলেন, ২০১৮সাল থেকে গ্রামীনফোনের মোবাইল ব্যবহার শুরু করেছি, ওই সময় বাড়িতে এন্টেনিয়ারে ফোন ব্যবহার করা হতো, পরে টাওয়ার হলেও বাড়িতে ঢুকলে আর নেটওয়ার্ক থাকে না। কিন্তু অন্য অপারেটরদের নেটওয়ার্ক পাওয়া যায়। তিনি বলেন শুরু থেকে গ্রামীন ফোন ব্যবহার করার কারনে নম্বরটি সবার কাছেই পরিচিত হয়ে আছে ফলে গ্রামীরফোনের নেটওয়ার্কের সিম ব্যবহার বন্ধ করতে পারছিনা। তিনি আরো বলেন কাষ্টার সার্ভিসসহ ১টু ১ সম্বরসহ একাধীকবার অভিযোগ করলেও কোন ফল পাওয়া যায়নি। ফলে বাধ্য হয়ে রবি’র একটি সিম ব্যবহার করছি।

তালন্দ ইউপি’র মোহর গ্রামের জাকির হোসেন টুটুল বলেন, আমার বাড়িতে গ্রামীরফোনের ইন্টারনেটের নেটওয়ার্ক পাওয়া তো দুরের কথা মোবাইলে কথা বলা যায়না। বাড়ির বাহিরে কথা বলা গেলেও ঘরের ভিতরে কোন নেটওয়ার্ক থাকেনা।

তিনি বলেন, গ্রামের মানুষের জীবন মান উন্নয়নের কথা চিন্তা করে গ্রামীন ব্যাংক গ্রামীরফোন চালু করলেও গ্রামের বাড়িতে গ্রামীরফোনের কোন নেটওয়ার্ক থাকেনা। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন গ্রামীনফোন গ্রামের বাড়িতে বসবাসকারী মোবাইল ব্যবহারকারী মানুষদেরকে পিছিয়ে রাখছে। গ্রামের মানুষকে পিছিয়ে রেখে দেশ কি ভাবে এগিয়ে যাবে ?

তিনি গ্রামের বাড়িতে গ্রামীরফোন কোম্পানীর নেটওয়ার্ক সমস্যা সমাধানে সরকারের উর্ধবতন কর্তৃপক্ষের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন।

দেখা হয়েছে: 1009
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪