|

ঘরের বিষয় বাইরে আনা সমর্থনযোগ্য নয়: মাহবুব প্রসঙ্গে কাদের

প্রকাশিতঃ ৬:১৬ অপরাহ্ন | জানুয়ারী ২৭, ২০২০

নিউজ ডেক্স : নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার বলেছেন, তিনি কথায় কথায় যেভাবে তাদের ঘরের বিষয় বাইরে নিয়ে আসছেন সেটা সমর্থনযোগ্য নয়।

নির্বাচন কমিশনে সমন্বয় ও লেভেল প্লেয়িং ফিল্ড নেই মাহবুবের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, এটা ইলেকশন কমিশনের ইন্টারনাল ম্যাটার। সেখানে একজন কমিশনার ভিন্নমত পোষণ করতেই পারেন। কিন্তু তিনি কথায় কথায় যেভাবে তাদের ঘরের বিষয় বাইরে নিয়ে আসছেন সেটা অবশ্য সমর্থনযোগ্য নয়।

মন্ত্রণালয়ে সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে রবিবার নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনের (ইসি) অভ্যন্তরে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকায় তার মত প্রকাশের সুযোগ সঙ্কুচিত হয়ে পড়ছে।

তিনি বলেন, সংখ্যাগরিষ্ঠতার কারণে ইসির সভায় তার প্রস্তাব ও সুপারিশ গ্রহণ করা হয় না। ‘আমি মনে করি আমাকে সংখ্যালঘিষ্ঠ হিসেবে না দেখে আমার বক্তব্যের বিষয়বস্তুর মেরিটকে বিবেচনায় নেয়া সমীচীন।

আমার ধারণা কমিশন সভায় আমার বক্তব্য প্রদানের স্থান সংকুচিত হয়ে পড়েছে। নির্বাচন কমিশনের অভ্যন্তরেই কোনো লেভেল প্লেয়িং ফিল্ড নেই। আমরা নির্বাচন কমিশনের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা করতে চাই এবং আমাদের কর্মকাণ্ডে তা দৃশ্যমান হওয়া বাঞ্ছনীয়,’ যোগ করেন তিনি।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, নির্বাচন কমিশনের অভ্যন্তরে লেভেল প্লেয়িং ফিল্ড, এ রকম আজগুবি কথা জীবনে কোথাও আমরা শুনিনি। পৃথিবীর কোনো গণতান্ত্রিক দেশে এমনকি আধাগণতান্ত্রিক দেশেও এ রকম কথা কেউ শুনেনি। নির্বাচন কমিশনে আবার লেভেল প্লেয়িং ফিল্ড বিষয়টা কি? এটা একটি আজগুবি, উদ্ভট কথা। এ ধরনের কথা তিনি কিভাবে বলছেন আমি জানি না।

তিনি বলেন, তিনি (মাহবুব) ভিন্নমত পোষণ করতে পারেন। কিন্তু ইদানিং বিএনপি যে সুরে কথা বলছে একই সুরে মাহবুব তালুকদারও কথা বলছেন। মনে হয় তিনি একটা পক্ষ নিয়ে এ ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন, যোগ করেন তিনি।

দেখা হয়েছে: 304
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪