|

ঘরে কিছু নাই, মিডাই দিয়া সেহরী খাইছি বাবা!

প্রকাশিতঃ ১১:১৪ অপরাহ্ন | মে ১৯, ২০১৮

ঘরে কিছু নাই, মিডাই দিয়া সেহরী খাইছি বাবা!

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

আমারে কেউ একটা কার্ড দেয়না। কত চেয়ারম্যান মেম্বার আইলো। কত মেম্বাররে কইলাম। কেউ দেয়না বাবা! আমি এহন চাইয়া মাইগ্যা খায়। ভিক্ষাও করবার পারিনা। সড়ম করে। এক সময় আমার অনেক কিছুই ছিলো। এহন আমার কিছুই নাই।

ঘরে তরকারিও নাইকা। কেমনে পইত্তা বেলা ভাত খাইয়াম। পরে আইজ রাতে মিডাই (আখের গুড়) দিছিলো ওই বাড়ির এক মহিলা। তা দিয়াই পইত্তা বেলা সেহরির সময় খাইছিলাম। আমারে যদি দয়া করে একটা কার্ড দিতাইন তাহলে খুবই খুশি অইতাম।

শনিবার (১৯ মে) সকালে এ প্রতিবেদকের কাছে দুঃখ প্রকাশ করে এমনভাবেই কথা গুলো বল ছিলেন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কৈচাপুর ইউনিয়নের আফজান বিবি ( ৭৭) নামে এক বয়স্ক নারী।

এসময় তিনি কান্নাজনিত কন্ঠে আরও জানান, আমার স্বামী অনেক আগেই গাড়ির তলে পইরা মইরা গেছে। একটা পুলারে মাইনসে পিটাইয়া মাইরা ফেলাইলো। আরেক পুলা মাইনসের বাড়িতে টুকটাক কাম কইরা খায়। হের দিনই চলেনা। আমারে দেখবো কেমনে? আমি এহন অসহায়। আমারে কেউ দেহেনা বাবা!

ঘরে কিছু নাই, মিডাই দিয়া সেহরী খাইছি বাবা!

স্থানীয়রা জানায়, আফজান বিবি বর্তমানে বসবাস করেন উপজেলার ৩নং কৈচাপুর ইউনিয়নের দর্শারপাড় গিয়াস উদ্দিন হাজীর বাড়ির পূর্ব পাশে। জাতীয় আইডি কার্ড অনুযায়ী তার বয়স প্রায় ৭৭ বৎসর চলছে। ভাঙ্গা খঁড়ের ঘরে বসবাস করেন এ বৃদ্ধা নারী। সে মাদ্রাসা পড়ুয়া ৮ বৎসরের ইয়াতিম এক নাতীকে নিয়ে ওয়াখানেই থাকেন। ঝড় বৃষ্টি রোদ্রের মাঝে প্রতিনিয়ত লড়াই করে টিকে রয়েছেন এই বৃদ্ধা আফজান বিবি। ঘর নেই, দরজা নেই। আছে শুধু মাথা গুজার এক টুকরো জায়গা। তাও নিজের নয়। গিয়াস উদ্দিন হাজীর দেয়া।

এদিকে হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনকে এবিষয়টি অবগত করলে, তিনি আফজান বিবির জন্য একটা কার্ডের ব্যবস্থা করে দিবে বলে আশ্বাস দিয়েছেন।

দেখা হয়েছে: 1057
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪